Home খেলাধূলা জাতীয় দল থেকে বাদ পড়ছেন কোহলি!

জাতীয় দল থেকে বাদ পড়ছেন কোহলি!

SHARE

সময়টা মোটেও ভালো কাটছে না বিরাট কোহলির। ব্যাটে রান নেই অনেক দিন ধরেই। সব ধরনের অধিনায়কত্ব ছাড়লেও ব্যাট হাসেনি তার। চলতি আইপিএলেও ব্যাট হাতে ব্যর্থ তিনি। এরই মধ্যে শোনা যাচ্ছে, ভারতীয় দল থেকেও বাদ পড়তে যাচ্ছেন তিনি। সম্প্রতি বোর্ডের এক নির্বাচক স্থানীয় সংবাদ মাধ্যমে বলেছেন এই কথা।

আগামী জুনে ভারত দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটো টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সেই সিরিজে কোহলি না-ও খেলতে পারেন। শুধু কোহলিই নয়, সেই সিরিজে একাধিক ভারতীয় ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হতে পারে।

ভারতীয় বোর্ডের পক্ষ থেকে বলা হচ্ছে ‘বিশ্রাম’ এর কথা। স্থানীয় সংবাদ মাধ্যমকে সম্প্রতি এক নির্বাচক বলেছেন, ‘আমরা ভাবছিলাম তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়ার কথা। সেই কারণে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হতে পারে, বিরাটকেও বিশ্রাম দেওয়া হবে। তবে সে যদি নিজে থেকে খেলতে আগ্রহ প্রকাশ করে, তাহলে ভেবে দেখা হবে। দল নির্বাচনের সময়ও ওর সঙ্গে কথা বলা হবে।’

পড়তি ফর্মের কারণে কোহলিকে আইপিএল থেকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী। তবে সেটা আমলে না এনে কোহলি খেলে যাচ্ছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। সেই কোহলিকেই আসছে দুই সিরিজে বিশ্রাম দিতে চান নির্বাচকরা।

এদিকে শুধু কোহলিই নন, আরও অনেক সিনিয়র ক্রিকেটারদেরই বিশ্রাম দিতে পারে ভারত। যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, এমনকি অধিনায়ক রোহিত শর্মাদেরও বিশ্রাম দেওয়া হতে পারে।

তবে দক্ষিণ আফ্রিকা-আয়ারল্যান্ড সিরিজ থেকে বিশ্রাম দিলেও ইংল্যান্ড সিরিজে যে নিশ্চিতভাবেই খেলবেন কোহলি, সেটাও জানিয়ে রাখলেন সেই নির্বাচক। বললেন, ‘বিরাটের সঙ্গে এখনও কথা হয়নি আমাদের। একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে সে। তার সময় প্রয়োজন। আইপিএল শেষ হলে আমরা কথা বলব। ওর বিশ্রাম প্রয়োজন কি না সেটা জানতে চাইব। ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাট খেলবে। তবে বিরাট কি চাইছে সেটার উপর সব কিছু নির্ভর করবে। আমাদের বিরাটের সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত।’