Home ক্যাম্পাস খবর ঢাবি-এ ‘শহীদুল হক মুন্সী ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠিত

ঢাবি-এ ‘শহীদুল হক মুন্সী ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠিত

SHARE
ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ‘শহীদুল হক মুন্সী ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠা করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। (ছবি: ঢাবি জনসংযোগ)

ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ‘শহীদুল হক মুন্সী ট্রাস্ট ফান্ড’ প্রতিষ্ঠা করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক শহীদুল হক মুন্সী ১৫ লাখ টাকার একটি চেক আজ ১১ মে ২০২২ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন। উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. ফেরদৌস হোসেন, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কিছু অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মহান মুজিববর্ষ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষে আমাদের দৃঢ় প্রত্যয় হলো বিশ্ববিদ্যালয়ের সকল মেধাবী অসচ্ছল শিক্ষার্থীকে সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় আনা। সে প্রয়াসের অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ট্রাস্ট ফান্ড গঠন করা হচ্ছে। এই উদ্যোগে শামিল হয়ে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য তিনি বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান। এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য উপাচার্য দাতাকে ধন্যবাদ দেন।