Home ক্যাম্পাস খবর চবিতে ২য়বার ভর্তি পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান

চবিতে ২য়বার ভর্তি পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান

SHARE

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের দাবিতে কাফনের কাপড় পরে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ জুন) সকাল সাড়ে দশটার দিকে নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশনের রেললাইন অবরোধ করে এ কর্মসূচি পালন করেন তারা। তাদের আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়গামী সাড়ে দশটার শাটল ট্রেন আধা ঘণ্টা দেরিতে ছেড়ে যায়।

এ সময় শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর বাংলায় সেকেন্ড টাইম কেনো নাই, শেখ হাসিনার বাংলায় সেকেন্ড টাইমের সুযোগ চাই, চবি সেকেন্ড টাইম, আমাদের দাবি মানতে হবে, মানতে হবে মানতে হবে, এসব স্লোগান দিতে থাকেন।

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া তামিমা খান বলেন, বিগত কয়েকমাস আমরা আন্দোলন করে আসছি। শিক্ষামন্ত্রণালয়, ইউজিসি সবখানেই আমরা আমাদের দাবির বিষয়ে অবহিত করেছি। তারাও আমাদের বিষয়ে একমত।

কিন্তু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের সঙ্গে বার বার কথা দিয়ে কথা ভঙ্গ করছেন। বাধ্য হয়ে আজ আমরা কাফনের কাপড় পরে আন্দোলনে নেমেছি। কারণ এ সুযোগ না পেলে আমাদের জীবনের কোনো মূল্যায়ন নেই।

মো. সংগ্রাম খান বলেন, আমরা ২০২০ সালে এইচএসসি ও ২০১৮ এসএসসি পরীক্ষা দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সেশনের পরীক্ষায় অংশগ্রহণ করি। একবার না তিন বার ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

করোনা মহামারির মধ্যে আমরা পরীক্ষা দিয়েছি। আমাদের অটোপাস দেয়ার কথা সেটিও দেয়নি। আমরা বিপাকে ছিলাম। এখন দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় সুযোগ না দিলে আমাদের জীবনের কোনো দাম নেই।

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি নাজিম উদ্দীন বলেন, কিছু শিক্ষার্থী অবস্থান নিয়ে চবিতে দ্বিতীয়বার ভর্তির দাবি জানাচ্ছে। আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি। দাবি এখানে বসে না বলে যেসব জায়গা থেকে বাস্তবায়ন হবে সেখানে বলার। আশা করি তারা চলে যাবে।

SHARE