Home জাতীয় জাতির পিতার প্রতিকৃতিতে ফায়ার সার্ভিসের ডিজির  বিনম্র শ্রদ্ধা নিবেদন

জাতির পিতার প্রতিকৃতিতে ফায়ার সার্ভিসের ডিজির  বিনম্র শ্রদ্ধা নিবেদন


বি. পরিক্রমা : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি, এনডিসি, পিএসসি, জি, এমফিল। ২ জুন বৃহস্পতিবার সকাল ১০-০০টায় ধানমন্ডি ৩২ নম্বরে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে তিনি ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন। এরপর তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।
জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করার পর ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন। জাদুঘরের সহকারী কিউরেটর কাজী আফরিন তাঁকে জাতির পিতা ও তাঁর পরিবারের স্মৃতিময় বিভিন্ন কক্ষ ঘুরিয়ে দেখান। ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন ১৫ আগস্ট কালরাতে জাতির পিতার সাথে তাঁর পরিবারের শহিদ সদস্যদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করেন। এ সময় তিনি মহান মুক্তিযুদ্ধে আত্মাহুতি দেয়া শহিদ মুক্তিযোদ্ধাদেরকেও শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর ঘুরে দেখার পর এক সংক্ষিপ্ত প্রতিক্রিয়ার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে জন্মেছিলেন বলেই আমরা একটি স্বাধীন রাষ্ট্র ও স্বাধীন পতাকা পেয়েছি। তাঁর অবিসংবাদিত নেতৃত্বে এ দেশ স্বাধীনতা লাভ করেছে। তাঁর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না, আর আমরাও আজকে যেসব মর্যাদাজনক পদে অধিষ্ঠিত হচ্ছি, সেটিও সম্ভব হতো না। তিনি বলেন, ভাবতে ভালো লাগে, জাতির পিতা যে দেশ স্বাধীন করেছেন; তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন সেই দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিচ্ছেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মতো সেবাধর্মী প্রতিষ্ঠানে তাঁকে মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়ায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন মে মাসের ২৫ তারিখ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।