Home ব্রেকিং আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশবাসী সহ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন কামরুল হাসান রিপন

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশবাসী সহ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন কামরুল হাসান রিপন

SHARE

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিক উপলক্ষে দেশবাসী সহ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, ঢাকা-৫ আসনের মাটি ও মানুষের নেতা,আগামী জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী,সাবেক মেধাবী ছাত্র নেতা,বিশিষ্ট শিক্ষা অনুরাগী,বিশিষ্ট সমাজ সেবক, শ্রদ্ধাভাজন, ঢাকা মহানগর দক্ষীন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জননেতা-আলহাজ্ব কামরুল হাসান রিপন।

তিনি তার শুভেচ্ছা বার্তায় বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকে সদা সর্বদা মানুষের পাশে থেকেছে গৌরবের অভিযাত্রায়।

১৯৪৯ সালের ২৩ জুন স্বাধীন সার্বভৌম দেশ প্রতিষ্ঠার মাধ্যমে রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি লাভের উদ্দেশ্যে সেদিন প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ আওয়ামী লীগ ।

তিনি বলেন, আজ ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী সফল ও সার্থক হউক এই কামনা করি।

সেই সাথে বাংলার মানুষের মুক্তি আর অধিকার আদায়ের জন্য গঠিত বাংলাদের ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন,বিপ্লবী বাংলার প্রজ্জ্বলিত গৌরব ও উচ্চকিত প্রত্যয়ের আতুরঘর “বাংলাদেশ আওয়ামী লীগ” এর জন্মদিন উপলক্ষ্যে দেশবাসী সহ সবাইকে জানাই মুজিবীয় শুভেচ্ছা ও অভিনন্দন ।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল ও স্বার্থক হউক।

কামরুল হাসান রিপন বলেন, বিগত বছরের দীর্ঘ পথপরিক্রমায় দেশের বৃহত্তম ও প্রাচীন রাজনৈতিক দলটিকে অনেক চড়াই-উৎরাই পেরুতে হয়েছে। স্বাধীনতার পর ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর অনেকটা অস্তিত্ব সংকটেই পড়ে আওয়ামী লীগ। দলের ভেতরেও শুরু হয় ভাঙন।

তিনি আরো বলেন, ১৯৮১ সালে দলের সভাপতি নির্বাচিত হওয়ার পর দেশে ফিরতে সক্ষম হন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর এক দশক ধরে সারা দেশ ঘুরে দলকে সংগঠিত করেন তিনি। স্বৈরাচারবিরোধী তীব্র গণআন্দোলনও হয় তার নেতৃত্বে।

১৯৯৬ সালে তার নেতৃত্বেই ২১ বছর পর সরকার গঠন করে আওয়ামী লীগ। ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে আবার সরকার গঠন করে দলটি। তখন থেকে টানা তিন মেয়াদে সরকারে রয়েছে আওয়ামী লীগ। সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাসে আওয়ামী লীগ ১৯৫৪ সালে (যুক্তফ্রন্ট), ১৯৭১ সালে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার হিসেবে, ১৯৯৬ সালে এবং ২০০৮ সালের নির্বাচনে জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। ২০১৪ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত নির্বাচনে টানা দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসে আওয়ামী লীগ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তৎকালীন রাষ্ট্রপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাকাণ্ডের মধ্য দিয়ে আওয়ামী লীগের স্মরণীয় অধ্যায়ের অবসান ঘটে। এরপর ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আওয়ামী লীগের দায়িত্বে আসেন। তারই নেতৃত্বে চার দফায় আওয়ামী লীগ ক্ষমতায় আসার সুযোগ পায়।

এই সময় তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ এগিয়ে যাচ্ছে এবং আগামীতে আরো সমৃদ্ধ হবে এই কামনা করি। প্রধানমন্ত্রী তার বিচক্ষন বিচার বিশ্লেষন দিয়ে সাধারন মানুষের জন্য কাজ করে যাচ্ছেন এবং আওয়ামী লীগকে যোগ্য নেতৃত্ব এনে দিয়েছেন এই জন্য মহান আল্লাহ পাকের কাছে প্রধানমন্ত্রীর জন্য দেশবাসী সহ সবার কাছে দোয়া কামনা করি।

সবশেষে কামরুল হাসান রিপন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ সংগঠনের অগণিত নেতা-কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

শুভ জন্মদিন-প্রাণ প্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ, জয় বাংলা জয় বঙ্গবন্ধু!

 

 

SHARE