Home রাজনীতি আগস্ট যেতে দেন, তারপর টের পাবেন: বিএনপিকে নানক

আগস্ট যেতে দেন, তারপর টের পাবেন: বিএনপিকে নানক


বিএনপি’র সরকারকে পতনের আন্দোলনের হুমকি উড়িয়ে দিয়ে দলটিকে সতর্ক করে দিয়ে নৈরাজ্যের পথ ছাড়তে বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

বিএনপি নেতাদের উদ্দেশে নানক বলেন, আমাদের রাজপথের ভয় দেখান? রাজপথের ভয় দেখিয়ে লাভ নেই। নৈরাজ্যের পথ ছেড়ে দিয়ে নির্বাচনের পথে হাঁটুন। নির্বাচনকে মোকাবিলা করেন। আগস্ট মাসটা যেতে দেন, তারপর টের পাবেন কত ধানে কত চাল।

শনিবার (১৩ আগস্ট) সকালে রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে ‘ইতিহাস কথা কয়’ শীর্ষক তিন দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাহাবুদ্দিন মজুমদারের এই আলোকচিত্র কর্মশালার আয়োজন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

আওয়ামী লীগ প্রতিষ্ঠাকাল থেকে গণতন্ত্রের জন্য লড়াই করেছে জানিয়ে নানক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সামরিকতন্ত্রকে পদাঘাত করার জন্য এই আওয়ামী লীগ লড়াই করেছে। ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছে।

সরকার পতনে বিএনপি নেতাদের হুমকির জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘পরিষ্কারভাবে বলতে চাই; মির্জা ফখরুল সাহেব নৈরাজ্যের পথ ছেড়ে দেন। নৈরাজ্য সৃষ্টি করে, শব্দ বোমা ব্যবহার করে হুমকি-ধমকি দিয়ে এই আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না।’

‘এই আওয়ামী লীগ আপনাদের প্রতিরোধ করেছে। জনগণকে সাথে নিয়ে ঘাড় ধরে ক্ষমতা থেকে নামিয়ে নিয়েছে। আর আওয়ামী লীগকে ভয় দেখান? নির্বাচনকে মোকাবিলা করেন। নির্বাচন সাংবিধান সস্মতভাবে হবে। যদি আপনারা জয়লাভ করতে পারেন আপনাদের ফুলের মালা দিয়ে আমরা বরণ করে নেব। আপনাদের কাছে ক্ষমতা হস্তান্তর করবো।’

নানক বলেন, শেখ হাসিনা যখন প্রথম প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্বভার গ্রহণ করেন; তিনিই একমাত্র প্রধানমন্ত্রী যিনি ৫ বছর পূর্ণ ক্ষমতায় থেকে শান্তিপূর্ণভাবে সাংবিধানিকভাবে ক্ষমতা হস্তান্তর করেছেন। আওয়ামী লীগ গণতন্ত্রের ধারক-বাহক। আমাদের নেত্রী সত্যের ধারক-বাহক। আমাদের নেত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারক-বাহক।

এসময় ১৫ আগস্টের হত্যাকাণ্ডে ষড়যন্ত্রের নেপথ্যে কুশীলবদের মুখোশ উন্মোচন করে বাংলার মানুষের কাছে তাদের চিহ্নিত করা এখন আমাদের নৈতিক এবং পবিত্র দায়িত্ব বলেও মন্তব্য করেন জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, হায়েনারা ২১ আগস্ট, ১৫ আগস্ট হত্যাকাণ্ড সংঘটিত করে ক্ষান্ত হয়নি। তারা আবার ষড়যন্ত্র শুরু করেছে। সেই হায়েনাদের আর বাংলাদেশের মানুষ চায় না। তাদের প্রত্যাখ্যান করেছে। তাই রাজপথে যেকোনও পরিস্থিতি মোকাবিলায় দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান নানক।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আপনারা যদি মনে করে থাকেন আমরা আপনাদের নেতাদের মতো পালিয়ে যাবো, তাহলে ভুল করবেন। আমরা বীর সন্তান। আমরা জাতির পিতার আদর্শের সন্তান। আমরা আমাদের মাতৃভূমি বাংলাদেশে আছি, থাকবো। আমৃত্যু অপশক্তি, সন্ত্রাস, অপকর্ম, অগ্নিসন্ত্রাসী, বোমাবাজদের বিরুদ্ধে বাংলাদেশের মানুষের শান্তি-সমৃদ্ধি অক্ষুন্ণ রাখার জন্য শেখ হাসিনার নেতৃত্বে লড়াই করে যাবো।

স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি শামীম শাহরিয়ার, তানভীর শাকিল জয় এমপি, আব্দুল আলীম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম আজিম, সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান টিটু, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া,সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম প্রমুখ।