Home রাজনীতি ‘যেখানেই বিএনপি-জামায়াত সেখানেই প্রতিরোধ’

‘যেখানেই বিএনপি-জামায়াত সেখানেই প্রতিরোধ’


দেশে বিএনপি-জামায়াতকে রাজনীতির নামে আর কোনো অগ্নিসন্ত্রাস, জ্বালাও-পোড়াও করতে দেয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। তিনি হুঁশিয়ার করে দিয়ে জানিয়েছেন, এমনটা করলে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।

রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে বুধবার (১৭ আগস্ট) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত এক প্রতিবাদী বিক্ষোভ সমাবেশে তিনি এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন।

২০০৫ সালের এই দিনে বিএনপি ক্ষমতায় থাকাকালে দেশব্যাপী সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। সে সময় দেশের ৬৩ জেলার (মুন্সীগঞ্জ ব্যতীত) ৪৩৪ স্থানে একযোগে বোমা হামলা চালায় জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। সেই ঘটনায় সারাদেশের বিভিন্ন থানায় ১৫৯টি মামলা হয়। এর প্রতিবাদেই সমাবেশের আয়োজন করা হয়।

বিক্ষোভ মিছিল-পূর্ব সমাবেশে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, এই বিক্ষোভ সমাবেশ করে আজকে তো শুধু নমুনা দেখালাম। আগামী সেপ্টেম্বর মাসে বিএনপি-জামায়াতকে বঙ্গোপসাগরে ফেলব।

এসময় দলের সর্বস্তরের নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, যেখানেই বিএনপি-জামায়াত সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশ মঞ্চে আরো উপস্থিত ছিলেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী প্রমুখ।