Home ব্যাংক-বীমা ডেল্টা লাইফের মুখ্য নির্বাহীর চলতি দায়িত্বে থাকছেন আনোয়ারুল হক-ই

ডেল্টা লাইফের মুখ্য নির্বাহীর চলতি দায়িত্বে থাকছেন আনোয়ারুল হক-ই

SHARE

পরিক্রমা ডেস্ক : দ্বিতীয় দফায় ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার চলতি দায়িত্ব পেলেন কোম্পানিটির উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আনোয়ারুল হক। গতকাল বুধবার (২১ সেপ্টেম্বর) কোম্পানিটির পুনর্গঠিত পরিচালনা পর্ষদের প্রথম সভায় তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে।

এর আগে চলতি বছরের ৮ জানুয়ারি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের ২৫০তম সভায় কোম্পানিটির উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আনোয়ারুল হককে প্রথমবারের মতো মুখ্য নির্বাহী কর্মকর্তার চলতি দায়িত্ব দেয়া হয়।

বীমা কোম্পানিটির সূত্রে জানা গেছে, আনোয়ারুল হক ১৯৯১ সালে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। দীর্ঘ ৩০ বছরে তিনি বীমা কোম্পানিটির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে তিনি পড়ালেখা করেছেন।

গত ২২ আগস্ট সুপ্রীম কোর্টের আপীল বিভাগের আদেশের প্রেক্ষিতে ডেল্টা লাইফের প্রশাসক নিয়োগের অবসান করে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। এই প্রেক্ষিতে গত ২০ সেপ্টেম্বর কোম্পানিটির প্রশাসক মো. কুদ্দুস খান দায়িত্ব হস্তান্তর করেন। গতকাল বুধবার কোম্পানিটির ২৫১তম ও পুনর্গঠিত পরিচালনা পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।

এর আগে ৬ জানুয়ারি ২০২২ তারিখে ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগকে উচ্চ আদালতে অবৈধ বলে রায় দেন এবং কোম্পানিটিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়াকে অবৈধ বলেন। এই রায়ের ফলে ওইদিন কোম্পানিটির সাসপেন্ডেড পরিচালনা পর্ষদের ২৪৯তম বোর্ড সভা অনুষ্ঠিত হয় এবং ৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় কোম্পানিটির ২৫০তম বোর্ড সভা।

বীমা গ্রাহকদের স্বার্থ ক্ষুণ্ন করায় ২০২১ সালের ১১ ফেব্রুয়ারি কর্তৃপক্ষের সাবেক সদস্য সুলতান-উল-আবেদীন মোল্লাকে ডেল্টা লাইফে প্রশাসক হিসেবে নিয়োগ দেয় বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ।

প্রশাসক হিসেবে সুলতান আবেদীন মোল্লার চার মাস দায়িত্ব পালন শেষে কোম্পানিটির পরামর্শকের দায়িত্বে থাকা সাবেক যুগ্ম সচিব মো. রফিকুল ইসলামকে নতুন প্রশাসক হিসেবে নিয়োগ দেয় কর্তৃপক্ষ। গত ১০ অক্টোবর ২০২১ ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করলে ১৩ অক্টোবর কর্তৃপক্ষের সাবেক সদস্য মো. কুদ্দুস খানকে এ পদে নিয়োগ দেয় বীমা খাতের এই নিয়ন্ত্রক সংস্থা।