Home ব্রেকিং শেখ হাসিনার কাছে দেশের সব ধর্মের লোক নিরাপদ : প্রতিমন্ত্রী

শেখ হাসিনার কাছে দেশের সব ধর্মের লোক নিরাপদ : প্রতিমন্ত্রী


চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় সামাজিক সম্প্রীতি সমাবেশ ২০২২ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সমাবেশ আয়োজন করে উপজেলা প্রশাসন।

বক্তব্যে ড. শামসুল আলম বলেন, শেখ হাসিনার কাছে বাংলাদেশের সকল ধর্ম বেশি নিরাপদ। কারণ তিনি সাম্প্রতিক সম্প্রতিতে বিশ্বাসী। যে যেই ধর্মেরই হোক না কেন যার যার ধর্ম সঠিক ভাবে পালন করার স্বাধীনতা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, ইসলাম একটি ধর্ম নিরপেক্ষতার ধর্ম। এবং সবচেয়ে বড় মহত্ত্বের ধর্ম। এই ধর্মে শুধুই শান্তির কথা বলা হয়েছে। নবী করিম (স.) হাদিসে স্পষ্টভাবে ইসলাম ধর্মের ব্যাখ্যা দিয়েছেন। ইসলাম ধর্মে জোড় জবস্তি বা জবরদখলের কথা বলে নি।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, যদি কেউ ধর্মকে রাজনীতিতে ব্যবহার করে তাহলে সেটা অবশ্যই অসৎ উদ্দেশ্য। আওয়ামী লীগ এমনটা কখনোই করে না। আওয়ামী লীগ ধর্মকে রাজনীতিতে ব্যবহার করেনি কখনো। যে যেই ধর্মই করেন না কেন সম্প্রতি বজায় রাখা সকলের দায়িত্ব। বর্তমানে লক্ষ্য করা যাচ্ছে ধর্মকে নোংরা কাজে ব্যবহার করে ফেসবুকে অপপ্রচার। এটা অবশ্যই এগুলো নোংরামি বলে আমি মনে করি। সুতরাং কেউ ফেক আইডি খুলে কেউ অপপ্রচার যাতে না করে, যেদিকে সবাই নজর রাখবেন। আসন্ন ধর্মীয় উৎসব গুলো যার যার মতে সঠিকভাবে পালন করবেন।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও ছেংগারচর পৌরসভার সহায়ক সদস্য ঢালী কামরুজ্জামান হারুনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল) আবুল কালাম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) মোঃ হেদায়েত উল্লাহ, ওসি মোঃ মহিউদ্দিন।

আরো বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিয়া মোঃ জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, ছেংগারচর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হোসাইন মোঃ ইয়াছিন, হাশিমপুর মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আশফাক আহমেদ, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সদস্য সচিব সাংবাদিক মমিনুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি রাধেশ্যাম সাহা চান্দু, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক শ্যামল চন্দ্র দাস, বলরাম গোস্বামী, পীরজাদা প্রভাষক মোঃ এনামুল হক প্রমুখ।

সমাবেশে রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধী সমাজের নেতৃবৃন্দ ও বিভিন্ন ধর্মালম্বী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।