Home আইন/আদালত চাঁদপুরে আ.লীগ নেতা রফিকুল্লাহ খুন

চাঁদপুরে আ.লীগ নেতা রফিকুল্লাহ খুন

SHARE

চাঁদপুর জেলা আওয়ামীলীগ কমিটির সদস্য ও ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল্লাহ ছুরিকাঘাতে খুন হয়েছে। আর এর পরপরই জিঙ্গাসাবাদের জন্য তার কেয়ারটেকার মিরাজ নামে এক যুবককে আটক করে পুলিশ।

শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে পুলিশের একাধিক টিমসহ ঘটনাস্থল পরিদর্শন শেষে এ তথ্য নিশ্চিত করে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অর্থ) সুদীপ্ত রায়। তিনি বলেন, ‘আমরা রফিকুল্লাহ খুনে ব্যবহৃত ছুরিসহ বেশকিছু আলামত সংগ্রহ করেছি। তদন্ত কাজ শেষ হলে দ্রুত এ হত্যাকান্ডে জড়িত কে বা কারা তা নিশ্চিতভাবে বলা সম্ভব হবে।’

এর আগে সন্ধ্যায় নতুনবাজারস্থ লন্ডনঘাট এলাকার নিজ বাড়ির ২য় তলায় ছুরিকাঘাত হন রফিকুল্লাহ। পরে তাকে দ্রুত স্বজনরা সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি অবিবাহিত এবং একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ছিলেন।

খবর পেয়ে হাসপাতালে ছুটে যান কেন্দ্রীয় আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা আওয়ামীলীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা পরিষদের সাবেক প্রশাসক ওচমান গণি পাটোয়ারী, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলসহ শত শত দলীয় ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা।

নিহতের স্বজন তন্ময় বলেন, ‘আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় আমার চাচাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান। আমরা এ ঘটনায় জড়িত যে বা যারা তাকে দ্রুত শনাক্ত করে তাকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির দারি জানাচ্ছি।’