Home ব্রেকিং মতলবে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ- শেখ হাসিনা বীর...

মতলবে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ- শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে নানা পদক্ষেপ গ্রহন করেছেন….. অ্যাড. নূরুল আমিন রুহুল এমপি

SHARE

শামসুজ্জামান ডলারঃ মতলব উত্তরে মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১১ টায় উপজেলা অডিটোরিয়ামে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদেয় ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আওরঙ্গজেবের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার এমএ ওয়াদুদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব উত্তর উপজেলা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হক।

আলহাজ্ব অ্যাড. নূরুল আমিন রুহুল এমপি বলেছেন, বীর মুক্তিযোদ্ধারা দেশ ও জাতির শ্রেষ্ঠ সম্পদ। তাঁদের সম্মান করতে হবে। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন আপনাদের স্মৃতি আমলান হয়ে থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে নানা পদক্ষেপ গ্রহন করেছেন। বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বৃদ্ধি, রাষ্ট্রীয় মর্যাদায় দাফনসহ বিভিন্ন সম্মাননা ও সুযোগ সৃষ্টি করেছেন। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই এটা সম্ভব হয়েছে।
তিনি আরো বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও মুজিব শতবর্ষে আজ তাদের ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট কার্ড বিতরণ করার মধ্যে দিয়ে সম্মানিত করা হচ্ছে। এ সার্টিফিকেট ও আইডি কার্ড মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন ও সুযোগ-সুবিধা আরও বৃদ্ধি করেছে। এ সব কাজ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় কারনেই সম্ভব হয়েছে।

উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে জীবিত ও মৃত মোট ৬৮২ জন মুক্তিযোদ্ধার মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ করা হয়।

SHARE