Home ক্যাম্পাস খবর ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীদের বিনামূল্যে ল্যাপটপ বিতরণ; এশিয়ায় ৫ম শিল্পবিপ্লবের নেতৃত্ব দিবে...

ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীদের বিনামূল্যে ল্যাপটপ বিতরণ; এশিয়ায় ৫ম শিল্পবিপ্লবের নেতৃত্ব দিবে বাংলাদেশ- ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার

SHARE

পরিক্রমা ডেস্ক : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার আশা প্রকাশ করেন এশিয়ায় ৫ম শিল্পবিপ্লবের নেতৃত্ব দিবে বাংলাদেশ। ৫ম শিল্প বিপ্লবের প্রধান দিক হল মানুষের সাথে প্রযুক্তির সরাসরি মিথষ্ক্রিয়া, যা শুধু শুধু প্রযুক্তির বৃদ্ধি নয়, বরং সামাজিক ও মানবিক উন্নয়নের দিকে পরিচালিত করে। তিনি আজ ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যেল্যাপটপ বিতরণকালে প্রধান অতিথিরর বক্তৃতায় এসব কথা বলেন। তিনি অঅরো বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বিশ্বে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার প্রকল্প হাতে নিয়েছিলেন, যা আমরা অর্জন করেছি এবং প্রযুক্তিকে সামাজিক ও মানবিক উন্নয়ন নিশ্চিত করতে আমাদের এখন শিল্প বিপ্লব ৫.০-এ যেতে হবে, যা আগামীতে একটি উন্নত বাংলাদেশের দিকে নিয়ে যাবে”, যোগ করেন মোস্তাফা জব্বার।

৪র্থ শিল্প বিপ্লবের যুগে শিক্ষার্থীদের শিক্ষাপদ্ধতিকে তথ্যপ্রযুক্তির আলোকে সামঞ্জস্য করার লক্ষ্যে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের মাঝে ফ্রি ল্যাপটপ বিতরণ ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের একটি যুগান্তকারী পদক্ষেপ। বাংলাদেশের প্রথম পলিটেকনিক হিসেবে ড্যাফোডিল পলিটেকনিক “One Student One Laptop” এর আওতায় শিক্ষার্থীদের হাতে তুলে দিয়েছিলো ফ্রি ল্যাপটপ। এরই ধারাবাহিকতায় আজ ২১ নভেম্বর ২০২২, ডেফোডিল এডুকেশন নেটওয়ার্কেও ৭১ মিলনায়তনে ৩য় বারের মতো অনুষ্ঠিত হলো “Laptop distribution ceremony-2022″।  যেখানে প্রতিটি শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হলো ডিসিএল ব্রান্ডের অত্যাধুনিক ল্যাপটপ। যা শিক্ষার্থীদের আধুনিক জ্ঞান বিকাশে, দক্ষতা ও মেধা যাচাই এর মাধ্যমে আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের আত্বপ্রকাশে সহায়ক ভূমিকা পালন করবে। ড্যাফোডিল পলিটেকনিকের অধ্যক্ষ কে এম হাসান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলোর সহযোগী সম্পাদক জনাব আনিসুল হক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এর সম্মানিত উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান, বাংলাদেশ কারিগরি শিক্ষা বিভাগের মহা পরিচালক ড ওমর ফারুক। অনুষ্ঠানে ড্যাফোডিল পলিটেকনিকের ঊর্ধ্বতন কর্মকর্তা,শিক্ষক শিক্ষিকা ও অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

ক্যাপশনঃ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যেল্যাপটপ বিতরণ করছেন। পাশে রয়েছেন প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এর সম্মানিত উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বিভাগের মহা পরিচালক ড ওমর ফারুক।

SHARE