Home জাতীয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ডা. জামাল উদ্দিন ভূঞা

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ডা. জামাল উদ্দিন ভূঞা

SHARE

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন। আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে এ নিয়োগ প্রদান করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতির অনুমোদনক্রমে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় আইন-২০০৬ এর ১০(১) ধারা অনুযায়ী অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞাকে আগামী ৪ বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে।

অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বর্তমানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও প্যারাসাইটোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া পূর্বে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক, ডিন, ভেটেরিনারি ক্লিনিকের পরিচালক, শারীরিক শিক্ষা বিভাগ ও ফার্মের পরিচালক, কোয়ালিটি এস্যুরেন্স সেলের অতিরিক্ত পরিচালকসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন একাডেমিক ও প্রশাসনিক পদে দায়িত্ব পালন করেছেন।

আমাকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়ায় মহামান্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এ ছাড়া সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, গবেষণা, খেলাধুলাসহ সব ক্ষেত্রে অগ্রগামী করে উন্নতির চরম শিখরে নিয়ে যেতে চাই।
অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা, উপাচার্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন অধ্যাপক জামাল উদ্দিন। পরবর্তীতে সংগঠনটির সভাপতি ও উপদেষ্টাসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক কার্যক্রমে সক্রিয় সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে বর্তমান পর্যন্ত সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনায় সক্রিয় রয়েছেন অধ্যাপক জামাল উদ্দিন।