Home ক্যাম্পাস খবর দন্ত চিকিৎসক হিসেবে স্বীকৃতি পেয়ে উচ্ছ্বসিত মিষ্টি জান্নাত

দন্ত চিকিৎসক হিসেবে স্বীকৃতি পেয়ে উচ্ছ্বসিত মিষ্টি জান্নাত


ঢাকার চলচ্চিত্রের গ্ল্যামারাস নায়িকা মিষ্টি জান্নাত। একজন সু-অভিনেত্রী পরিচয়ের বাইরে তিনি একজন পেশাগত দন্ত চিকিৎসক। গেলো বছর মিষ্টি জান্নাত দন্ত চিকিৎসক হিসেবে সনদ পাওয়ার পর এবার তার সমাবর্তন হলো। আজ শনিবার (১৯ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালইয়ের অধীনে ৫৩তম সমাবর্তন অনুষ্ঠানের কস্টিউম পরে পরিবার, সহপাঠী, পরিচিতদের নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন গ্ল্যামারাস এই নায়িকা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত আজকের সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। রাষ্ট্রপতির কাছ থেকে সমাবর্তনের সনদ গ্রহণ করেন মিষ্টি জান্নাত।

এ প্রসঙ্গে মিষ্টি জান্নাত বলেন, ‘এটা সত্যিই আমার জন্য আনন্দের যেমনই, তেমনই গর্ব আমার মেধা-পরিশ্রম ও কর্মের স্বীকৃতি পেলাম, এটা যে কতটা গর্ব, আনন্দ আর সম্মানের সেটা ভাষায় প্রকাশ করার মতো নয়।

মিষ্টি জান্নাত আরও জানান, শীঘ্রি তিনি লন্ডন যাচ্ছেন এল মাস মেয়াদী ফেলোশিপ করার জন্য। এর পাশাপাশি এম,পি,এইচ করছেন এবং এল,এল,এম করছেন। পি,জি,টি করছেন শহীদ সোহরাওয়ার্দী হসপিটাল থেকে। ডেন্টাল বিষয়ে এসব পড়াশোনার জন্য মিডিয়া থেকে একটু দূরে ছিলেন। শীঘ্রি তিনি আরো কয়েকটি ক্লিনিক করতে যাচ্ছেন ঢাকার ধানমন্ডি, মিরপুর এবং খুলনায়। এছাড়াও সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের জুমেরা এলাকায় আরেকটি ব্রাঞ্চ উদ্বোধন হবে জানুয়ারি মাসে। ওখানে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে তিনি আমিরাতের পার্মানেন্ট রেসিডেন্টশিপ নিয়েছেন।

তিনি জানান, এসবের বাইরে নিজের ব্যবসা প্রতিষ্ঠান জান্নাত এক্সপ্রেস ও অভিনয় তার ব্যস্ততা ছিল। তার রয়েছে চলচ্চিত্র ও নাটক নির্মাণ প্রতিষ্ঠান হ্যাভেন মাল্টিমিডিয়া, এর ব্যানারে অনেকগুলো চলচ্চিত্র ও নাটক প্রযোজনা করেছেন। তার আরো রয়েছে দুবাই ও বাংলাদেশ ভিত্তিক কনস্ট্রাকশন ব্যবসা টেইল টেলসসহ সরকারি- বেসরকারি বিভিন্ন কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান। এসবের মাঝেই তিনি সাফল্যের সঙ্গে ডেন্টালের পড়াশোনা সম্পন্ন করেছেন। তিনি করোনাকালীন অলস সময়কে কাজে লাগিয়ে পড়া যতটুকু বাকি ছিল তা শেষ করেছেন। একাডেমিক সার্টিফিকেট অর্জন করার পর আবেদন করেন বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশনের জন্য। সবকিছু পাওয়ার পর এবার হলো তার সমাবর্তন।

উল্লেখ্য, ঢাকার চলচ্চিত্রের পরিচিত মুখ খুলনার মেয়ে মিষ্টি জান্নাত। ২০১৪ সালে ‘লাভ স্টেশন’ ছবিতে অভিনয় করে ঢালিউডে পা রাখেন তিনি। তিনি চলচ্চিত্রে অভিনয়ের পাশাপশি রাজধানীর শিকদার মেডিকেল কলেজে ডেন্টাল এ পড়াশোনা করতেন। ২০১৯ এর আগস্ট মাসে তিনি বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল থেকে আনুষ্ঠানিকভাবে দন্ত চিকিৎসক হিসেবে রেজিস্ট্রেশনও পেয়েছেন। যার ফলে এখন তিনি নামের আগে ডাক্তার পদবী ব্যবহার করে পেশাগত দন্ত চিকিৎসক হিসেবে কাজ করছেন।