Home ক্যাম্পাস খবর ঢাবি থেকে ২০জন গবেষকের পিএইচ.ডি. এবং ২৫জনের এম.ফিল ডিগ্রি অর্জন

ঢাবি থেকে ২০জন গবেষকের পিএইচ.ডি. এবং ২৫জনের এম.ফিল ডিগ্রি অর্জন

SHARE

পরিক্রমা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ২০জন গবেষক পিএইচ.ডি এবং ২৫জন এম.ফিল ডিগ্রি অর্জন করেছেন। গত ৩০ অক্টোবর ২০২২ তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের এক সভায় তাদের এসব ডিগ্রি প্রদান করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

পিএইচ.ডি. ডিগ্রি প্রাপ্তরা হলেন- দর্শন বিভাগের অধীনে আবদুল কুদ্দুস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মো. কামাল হোসেন, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মো. কামরুল হাসান, মুহাম্মদ মাহবুবুর রহমান, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধীনে মো. শফিউর রহমান, গণিত বিভাগের অধীনে হেনা রানী বিশ্বাস, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধীনে ইশরাত জাহান বুলবুল, রেহানা বেগম, ডিজাস্টার সায়েন্স এন্ড ক্লাইমেট রেজিলিয়েন্স বিভাগের অধীনে এ কে এম আমিনুল হক, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধীনে মো. আব্দুল হান্নান, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধীনে মাহিন আফরোজ, আমেনা খাতুন, মোছা. সেলিনা মমতাজ, প্রাণিবিদ্যা বিভাগের অধীনে রওশন আরা বেগম, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধীনে ইউ. এস. মাহ্জাবীন আমিন, ফারজানা আক্তার নূর, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধীনে মো. জহির উদ্দিন, ব্যাংকিং এন্ড ইন্সু্রেন্স বিভাগের অধীনে সারা তাসনীম, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মুহাম্মদ সাইফুল ইসলাম ও সেলিমা আখতার। ‍

এম.ফিল ডিগ্রি প্রাপ্তরা হলেন- বাংলা বিভাগের অধীনে তামান্না জেনিফার মুন, ইংরেজি বিভাগের অধীনে মো. মাহবুব সিদ্দিকী, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে এস.এম. মঈনুদ্দীন হেলাল, মো. মাসউদুর রহমান, পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধীনে রোমানা পাপড়ি, গৌতম দাস, সংগীত বিভাগের অধীনে মো. রবিউল হক, বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের অধীনে মো. মোহসীন রেজা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে সেঁজুতি শুভ আহ্মেদ, জাহান-ই-শুলশান, তাহ্মিদা খানম, আজমীরা সুলতানা, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে জাকিয়া সুলতানা, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে তাসমিয়াহ্ বিনতে্ শামস্, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধীনে মো. ওমর ফারুক, মুমীতা জেরিন নীলাভ, ফাহমিদা সুলতানা, তোফা হাকিম, লিজা আক্তার, এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধীনে সাফিনা বিনতে এনায়েত, সাদিয়া আফরিন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মুহাম্মদ কামরুল হাসান, কাজী ফারুক হোসেন, সৈয়দা ইশরাত জাহান ভূঞা এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে মো. নিজাম উদ্দিন।

SHARE