Home ক্যাম্পাস খবর নর্থ সাউথ ইউনিভার্সিটির সাথে কানাডার লরেনশিয়ান ইউনিভার্সিটির সমঝোতা চুক্তি সাক্ষর

নর্থ সাউথ ইউনিভার্সিটির সাথে কানাডার লরেনশিয়ান ইউনিভার্সিটির সমঝোতা চুক্তি সাক্ষর

SHARE

পরিক্রমা ডেস্ক : নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সম্প্রতি কানাডার লরেনশিয়ান ইউনিভার্সিটির সাথে একাধিক বিষয়ে একটি সমঝোতা স্মারক সাক্ষর করে। এনএসইউ এর পক্ষে উপাচার্য প্রফেসর আতিকুল ইসলাম, এবং লরেনশিয়ান ইউনিভার্সিটির পক্ষে ডঃ সেরগেই ডিমারস্ চুক্তিতে সাক্ষর করেন।

উক্ত সমঝোতার মূল প্রতিপাদ্য ছিল দুই বিশ্ববিদ্যালয়ের মাঝে একাডেমিক ও গবেষণা সংক্রান্ত কাজের প্রসার বৃদ্ধি। এছাড়াও ছাত্রছাত্রীদের ক্রেডিট ট্রান্সফার সংক্রান্ত সুবিধাও এর অন্তর্ভুক্ত রয়েছে।

উক্ত চুক্তি ছাত্রছাত্রীদের জন্য উপকারে আসবে উপাচার্য প্রফেসর আতিকুল ইসলাম উক্ত সমঝোতার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন, এ চুক্তি দুই বিশ্ববিদ্যালয়ের মাঝে গবেষণার ক্ষেত্রে সম্ভাবনার দুয়ার আরো খুলবে।
নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় হতে সমঝোতা স্মারক সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডঃ ইসমাইল হোসেন, উপ-উপাচার্য, ডঃ হেলাল আহমেদ, ডীন, স্কুল অব বিজনেস এন্ড ইকোনমিকস্, ডঃ হাসান মাহমুদ রেজা, ডীন, স্কুল অব হেল্থ এন্ড লাইফ সাইন্স, ডঃ আবদুর রব খান, ডীন, স্কুল অব হিউম্যানিটিস এন্ড সোশ্যাল সাইন্স, ডঃ আহমেদ তাজমীন, রেজিস্ট্রার, ডঃ নরম্যান সোয়াজো, পরিচালক, গবেষণা, ডঃ ক্যাথরিন লি, পরিচালক, এক্সটার্নাল এফেয়ার্স এবং জনাব জামিল আহমেদ, পরিচালক, জনসংযোগ অফিস।

অপরদিকে, লরেনশিয়ান ইউনিভার্সিটির পক্ষ থেকে ডঃ কৃষ্ণা চালাগুলা, সহযোগী অধ্যাপক, সুজয় প্রিতম, ইন-কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ (বাংলাদেশ), এবং খন্দকার সুমাইয়া সামাহ, ইন্টারন্যাশনাল রিক্রুটমেন্ট এসিস্ট্যান্ট উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে কানাডা দূতাবাস হতে সিনিয়র ট্রেড কমিশনার অ্যাঞ্জেলা ডার্ক আমন্ত্রিত ছিলেন্। তিনি বলেন, দুটো বিশ্ববিদ্যালয়ের একত্রিত হবার একজন মাধ্যম হতে পেরে আমি আনন্দিত। তিনি বিশ্ববিদ্যালয় দুটির সমৃদ্ধি কামনা করেন।

SHARE