Home ব্রেকিং ২০২৪ সালের নির্বাচনে কোনো তামাশা হবে না: রুমিন ফারহানা

২০২৪ সালের নির্বাচনে কোনো তামাশা হবে না: রুমিন ফারহানা

SHARE

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, গত ১৫ বছর আমরা বীভৎস সময় পার করছি। আমরা ভোট দিতে পারি নাই, কথা বলতে পারি নাই। অসংখ্য নেতাকর্মী হারিয়েছি। অনেককে গুম করা হয়েছে। কিন্তু আর না, পরিষ্কার বলে দিতে চাই, দেশের যেখানেই গণসমাবেশ হয়েছে, সেখানেই জনসমুদ্রে পরিণত হয়েছে।

তিনি বলেন, আপনারা ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে আছেন, এটা ভালোবাসা। বিএনপির প্রতি ভালোবাসা, দেশের প্রতি ভালোবাসা। এ ভালোবাসা বন্দুকের নল দিয়ে আটকে আটকে রাখা যায় না। বিএনপি ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকে, বিএনপি খারাপ থাকলে দেশ খারাপ থাকে। কিন্তু সামনে আমি আলো দেখছি। মানুষ আর এ সরকারকে চায় না, তাই শত প্রতিবন্ধকতা দিয়ে জনস্রোত ঠেকা যায় না।

শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লা টাউন হল মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ করে তিনি বলেন, নির্বাচনের নামে ২০১৪ সালে তামাশা করেছেন, ’১৮ সালে তামাশা করেছেন। কিন্তু, ২০২৪ সালের নির্বাচনে কোনো তামশা হবে না। আমরা নিরপেক্ষ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করবো। এই মুহূর্তে শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। এদেশে ইভিএমে কোনো ভোট হবে না। ভোট হবে  ব্যালটে। সারা পৃথিবীতে ব্যালটে হয়। ইভিএমে ভোট আমরা দেব না।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজের দেশের মানুষের ওপর, ভাইদের ওপর বন্দুক তাক করবেন না। র‌্যাবের ওপর স্যাংশন আসছে। আপনারা সে পথে এগিয়েন না।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থাযী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু, সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা, কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়াসহ কুমিল্লা সাংগঠনিক বিভাগের শীর্ষ নেতৃবৃন্দ।

গণসমাবেশ পরিচালনা করেন কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উদবাতুল বারী আবু এবং সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু।