Home ক্যাম্পাস খবর সিভাসু’র ঢাকাস্থ টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের ৯তলা বিশিষ্ট...

সিভাসু’র ঢাকাস্থ টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের ৯তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান বৃহস্পতিবার

SHARE

পরিক্রমা ডেস্ক : চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) অধীন ঢাকার পূর্বাচল নিউ টাউনে টিচিং ও ট্রেনিং পেট হাসপাতাল ও গবেষণা কেন্দ্রের ৯তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান আগামী বৃহস্পতিবার (০১/১২/২০২২) উক্ত গবেষণা কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

সকাল ১১টায় অনুষ্ঠেয় ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, এমপি এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: আবু বকর ছিদ্দীক। সভাপতিত্ব করবেন একুশে পদকপ্রাপ্ত সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি শিক্ষার্থীদের হাতে-কলমে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আন্তর্জাতিক মানের দক্ষ গ্র্যাজুয়েট হিসেবে তৈরির উদ্দেশ্যে সিভাসু’র উদ্যোগে ২০১৮ সালে ঢাকার পূর্বাচলে ২২ কাঠা জমির উপর এই “টিচিং ও ট্রেনিং পেট হসপিটাল ও গবেষণা কেন্দ্র” স্থাপন করা হয়। ভেটেরিনারি পেশাকে আরও উন্নত এবং মানসম্পন্ন করার ক্ষেত্রে এই হাসপাতাল ও গবেষণা কেন্দ্র কার্যকরী ভূমিকা রেখে চলেছে।

পাশাপাশি, সিভাসু’র এই হাসপাতালে পোষাপ্রাণীর উন্নত চিকিৎসাসেবাও প্রদান করা হয় থাকে। ঢাকা শহরে বিশেষ করে গুলশান, বনানী, ধানমণ্ডি, উত্তরা ও বসুন্ধরা আবাসিক এলাকার শৌখিন মানুষেরা-যাঁরা নানা ধরনের পোষাপ্রাণী পালন করে থাকেন-তাঁরা এ হাসপাতাল থেকে খুবই উপকৃত হচ্ছেন।

হাতে-কলমে প্রশিক্ষণ, গবেষণা ও প্রাণিসেবা কার্যক্রম আরো বিস্তৃত করার লক্ষ্যে সিভাসু’র এই সেমিপাকা একতলা হাসপাতাল ও গবেষণা কেন্দ্রটিকে ৯তলা বিশিষ্ট ভবনে পরিণত করা হচ্ছে।

এই বহুতল ভবনে পোষাপ্রাণীর চিকিৎসাসেবা প্রদানের সব ধরনের অত্যাধুনিক সুযোগ-সুুবিধা থাকবে। এখানে থাকবে মেডিসিন ইউনিট, সার্জারি ইউনিট, গাইনি ও অবস্টেট্রিক্স ইউনিট, অর্থোপেডিক্স ইউনিট, রেডিওলজি ও ইমেজিং ইউনিট এবং ভ্যাকসিনেশন ইউনিটসহ আরো অনেক কিছু।

SHARE