Home ক্যাম্পাস খবর ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে ফিউচারনেশন-ডিআইইউ জব উৎসব ২০২২ সমাপ্ত

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে ফিউচারনেশন-ডিআইইউ জব উৎসব ২০২২ সমাপ্ত

SHARE

পরিক্রমা ডেস্ক : “উচ্চ শিক্ষার অন্যতম প্রধান উদ্দেশ্য হল দক্ষ ও কর্মসংস্থানযোগ্য এবং কর্পোরেট এবং উন্নয়ন খাতের জন্য যোগ্য মানব সম্পদ তৈরি করে জাতীয় অর্থনীতিতে অবদান রাখা। ইউএনডিপি বাংলাদেশের সহকারী আবাসিক প্রতিনিধি জনাব প্রসেনজিৎ চাকমা
অভিমত প্রকাশ করেন যে, ‘ফিউচুনেশন-ডিআইইউ জব উৎ্সব ২০২২’ এর মাধ্যমে চাকরি প্রত্যাশী ৩০০০ তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে সক্ষম হয়েছে , একই সাথে ২০,৪০০ যুবক-যুবতীকে দক্ষতা প্রশিক্ষণের পাশাপাশি প্রাইভেট সেক্টর থেকে ২০০ সম্ভাব্য নিয়োাগকর্তার সাথে স্ব-মূল্যায়নের সুযোগ প্রদান করেছে। সাভারের বিরুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) জব উৎসবের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ উৎসবে যোগ দেয়া একাডেমিয়া এবং ইন্ডাস্ট্রি থেকে আগত অসংখ্য স্টেকহোল্ডারের উপস্থিতি দেশের অভ্যন্তরে টেকসই একাডেমিয়া এবং ইন্ডাস্ট্রি পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রে গুরুত্বপূর্ন ভ’মিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। আমাদের তরুণদের দক্ষ কর্মশক্তিতে রূপান্তরিত করার জন্য তাদের শিক্ষা এবং দক্ষতাকে কর্মশক্তির বাজারের চাহিদার সাথে মানানসই করে আজকের চাকরি উৎসবের মতো আরও উদ্যোগকে উৎসাহিত করার জন্য তিনি কাজ করার আহ্বান জানান।

এই লক্ষ্য নিয়েই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ইউএনডিপির ফিউচারন্যাশন প্রজেক্টের যৌথ আয়োজনে জব উৎসব আয়োজন করা হয়। জব উৎসবে ২০০ প্রতিষ্ঠানের চাকুরিদাতাগন প্রায় ৩২০০ চাকুরীর অফার এবং ১০০০ শিক্ষার্থীর ইন্টার্নশীপের অফার নিয়ে উপস্থিত হয়েছেন এ জব উৎসবে। তিন দিনের এই জব উৎসবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের চুড়ান্ত বর্ষের কিংবা সম্প্রতি গ্রাজুয়েশন সম্পন্ন করা কমপক্ষে ৪০০০ চাকুরি প্রত্যাশি অংশগ্রহণ করে। এছাড়াও এই জব উৎসবে ২০৪০০ শিক্ষার্থী মূল্যায়ন প্রশিক্ষণ, অন-ক্যাম্পাস জব, ইন্টার্ণশীপ, চাকুরি পরিবর্তন, কর্মসংস্থানের দক্ষতা পরীক্ষা এবং আ্যালামনাই ও বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে নেটওয়ার্ক তৈরির সুযোগ পায়।

সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান, উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান, গ্রামীন ফোন লিমিিটেডের পারলিক রেগুলেটরী এফেয়ার্সের প্রধান হোসেন সাদাত, ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান, ফিউচারন্যাশন-ডিআইইউ জব উৎসব ২০২২ এর আহ্বায়ক প্রফেসর ড মোস্তফা কামাল এবং বিএসডিআইএর নিবার্হী পরিচালক কে এম হাসান রিপন।

প্রায় দুই শতাধিক চাকরিদাতা প্রতিষ্ঠানের মধ্যে গ্রামীন ফোন, বাংলালিংক, ব্যাক ব্যাংক, বিকাশ, প্রাণ গ্রুপ, লা মারিডিয়ান, আইসিডিডিআর বি, বেসিস, ইউএস বাংলা গ্রুপ, ক্রিয়েটিভ আইটি, রক্সি পেইন্ট, ডাটা সফট, মেট্রোসিম, আকিজ গ্রুপ, টেনমিনিট স্কুল উল্লেখযোগ্য।

ক্যাপশনঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ইউএনডিপির ফিউচারন্যাশন প্রজেক্টের যৌথ আয়োজনে ‘ফিউচারনেশন ডিআইইউ জব উৎসব ২০২২’ এর সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ইউএনডিপি বাংলাদেশের সহকারী আবাসিক প্রতিনিধি প্রসেনজিৎ চাকমা। এসময় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান, গ্রামীন ফোন লিমিিটেডের পারলিক রেগুলেটরী এফেয়ার্সের প্রধান হোসেন সাদাত, ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান এবং ফিউচারন্যাশন-ডিআইইউ জব উৎসব ২০২২ এর আহ্বায়ক প্রফেসর ড মোস্তফা কামালসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

SHARE