Home ক্যাম্পাস খবর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে “হাল ছেড়ো না বন্ধু”র সমাপনী আয়োজন

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে “হাল ছেড়ো না বন্ধু”র সমাপনী আয়োজন

SHARE

পরিক্রমা ডেস্ক : কঠোর পরিশ্রম এবং দৃঢ় সংকল্পের মাধ্যমে শিক্ষার্থীদের লক্ষ্য অর্জন করতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ‘১০০ মিলিয়ন মাইন্ডসেট’ এবং ‘হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (এইচআরডিআই)’ যৌথভাবে শিক্ষার্থীদের জন্য “হাল ছেড়ো না বন্ধু” শীর্ষক একটি স্ব-উন্নয়ন অনুষ্ঠানের আয়োজন করেছে। আজ ০৭ ডিসেম্বর, ২০২২ ড্যফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্মেলন কক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, এমপি। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এস.এম. মাহবুব উল হক মজুমদারের সভাপতিত্বে অনুষ।টানে বকতব্য রাখেন সহকারি অধ্যাপক মাবাবুব পারভেজ, তাহসিনা ইয়াছমিন ও এজাজুর রহমান সজল, ‘১০০ মিলিয়ন মাইন্ডসেট এর সহ প্রতিষ্ঠাতা বদরুল করিম আকিব, ব্রেইন কোচ অমিত চক্রবর্তী, ফারজানা আলম জুথি।

প্রধান অতিথির বক্তব্যে আশরাফ আলী খান খসরু, এমপি বলেন, হাল ছাড়েননি বলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজারো প্রতিকূলতাকে জয় করে বাংলাদেশকে স্বাধীন করতে পেরে ছিলেন এবং আমাদেরকে মুক্তির স্বাদ দিতে পেরেছেন। যারা হাল ছেড়ে দেয় তারা কাপুররুষ এবং তারা হারিয়ে যায়। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী হাল ছাড়েননি বলেই তিনি আজ বাংরাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিনত করতে সক্ষম হয়েছেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা যদি হাল না ছেড়ে র্ধৈয্যসহকারে অবরাম চেষ্ঠা চালিয়ে যাও তাহলে তোমরা কাংখিত লক্ষ্য অর্জণ করতে সক্ষম হবে।

‘১০০ মিলিয়ন মাইন্ডসেট’ লক্ষ্য অর্জন করা একজন মানুষের পক্ষে অসম্ভব কিছু নয়- তা শিক্ষার্থীদের বোঝাতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ১৬ আগস্ট, ২০২২-এ “হাল ছেড়ো না বন্ধু” শিরোনামে একটি স্ব-উন্নয়ন কর্মসূচি শুরু করে।
আমাদের বর্তমান যুবসমাজ আমাদের ভবিষ্যৎ শক্তি। তাদের অপ্রতিরোধ্য মানসিকতা দরকার। কিন্তু প্রায়ই দেখা যায় কোনো বাধা এলে চেষ্টা না করে পিছিয়ে যায়।

“হাল ছেড়ো না বন্ধু” একটি যুব উন্নয়ন কর্মসূচি। শিক্ষার্থীদের মন থেকে নেতিবাচক চিন্তা দূর করাই তাদের কর্মসূচির মূল লক্ষ্য। “হাল ছেড়ো না বন্ধু” আয়োজনে যোগদানের মাধ্যমে, তারা একটি ইতিবাচক জীবন পেতে পারে এবং জীবনে কখনো হাল ছেড়ে না দেওয়ার মানসিকতা গড়ে তুলতে পারে যা তাদের অপ্রতিরোধ্য করে তুলবে। এই প্রোগ্রাম তাদের মানসিত শক্তি বৃদ্ধি করতে সাহায্য করেছে এবং তারা ক্রমাগত চেষ্টা করে সবকিছু অর্জন করতে। এটি তাদের একটি পুরো প্রজন্মকে নেতৃত্ব দিয়ে ভবিষ্যতে নেতা করে তুলতে পারে।

প্রফেসর ড. এস.এম. মাহবুব উল হক মজুমদার, প্রো-ভাইস চ্যান্সেলর, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, এই উদ্যোগের প্রশংসা করেছেন যা ছাত্র ও তরুণদের জন্য সত্যিই সহায়ক। উপরন্তু, তিনি ছাত্রদের ত্রুটিগুলি সমাধান কেও, কীভাবে সেগুলো কাটিয়ে উঠতে হয় সে সম্পর্কে পরামর্শ দেন।

ক্যাপশনঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘১০০ মিলিয়ন মাইন্ডসেট’ এবং ‘হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের যৌথভাবে শিক্ষার্থীদের জন্য “হাল ছেড়ো না বন্ধু” শীর্ষক অনুষ্ঠানে প্রশংসা পত্র বিতরণ করছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, এমপি। পাশে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এস.এম. মাহবুব উল হক মজুমদার ও এইচআরডিআই এর সহকারি পরিচালক তাহসিনা ইয়াছমিন।

SHARE