Home ব্রেকিং রংপুরের সাংগঠনিক দায়িত্ব পেলেন সুজিত রায় নন্দী

রংপুরের সাংগঠনিক দায়িত্ব পেলেন সুজিত রায় নন্দী

SHARE

নিজস্ব প্রতিবেদক:

রংপুর বিভাগীয় আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্ব পেলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে বিভাগীয় পর্যায়ে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকদের দায়িত্ব পুনর্বিন্যাস করা হয়েছে। এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

রোববার (৮ জানুয়ারি) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুজিত রায় নন্দী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। বর্ণ্যাঢ্য রাজনৈতিক জীবনে তিনি ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন পদ অলঙ্কিত করে চলেছেন।

২০০৩ সালে তিনি বাংলাদেশ আওয়ামীলীগ উপ কমিটির সহ-সম্পাদক, ২০০৯ সালে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন। ২০১২ সালে পুনরায় আবার কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৬ সালে দলের ২০তম সম্মেলনে সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বাইশ জনের মাঝে সুজিত রায় নন্দীকে ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হিসেবে নির্বাচিত করেন। এরপর ২০১৯ সালের ডিসেম্বরে তিনি পুনরায় এই পদে নির্বাচিত হন। এবার ২২তম সম্মেলনে তিনি দলটির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পান।

চার যুগ্ম সাধারণ সম্পাদকের মধ্যে রংপুর ও রাজশাহী বিভাগের দায়িত্ব পেয়েছেন ড. হাছান মাহমুদ। মাহবুব-উল-আলম হানিফ পেয়েছেন সিলেট ও চট্টগ্রাম বিভাগের দায়িত্ব। আ ফ ম বাহাউদ্দিন নাছিম দলের হয়ে পালন করবেন খুলনা ও বরিশাল বিভাগের দায়িত্ব। আর ডা. দীপু মণি পেয়েছেন ঢাকা ও ময়মনসিংহ বিভাগ।

দলটির বাকি সাত সাংগঠনিক সম্পাদকের মধ্যে আহমদ হোসেন সিলেট বিভাগ, বিএম মোজাম্মেল হক খুলনা, আবু সাঈদ আল মাহমুদ স্বপন চট্টগ্রাম, এসএম কামাল হোসেন রাজশাহী, মির্জা আজম ঢাকা, অ্যাডভোকেট আফজাল হোসেন বরিশাল, শফিউল আলম চৌধুরী নাদেল ময়মনসিংহ দায়িত্ব পেয়েছেন।

SHARE