Home ক্যাম্পাস খবর ঢাবি এফ রহমান হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বোরহান উদ্দীন

ঢাবি এফ রহমান হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বোরহান উদ্দীন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো—ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ ২১ জানুয়ারি ২০২৩ শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে স্যার এ এফ রহমান হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। (ছবি:ঢাবি জনসংযোগ)

পরিক্রমা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় স্যার এ এফ রহমান হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক (সম্মান) ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ বোরহান উদ্দীন। যৌথভাবে রানার্স-আপ হয়েছেন ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতক (সম্মান) ২য় বর্ষের শিক্ষার্থী মো. জাকির হোসেন এবং পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. নজিবুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ আজ ২১ জানুয়ারি ২০২৩ শনিবার সকালে কেন্দ্রীয় খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। খেলা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার, কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলীসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ক্রীড়া কর্মকাণ্ডকে সুস্থ জীবনের অবিচ্ছেদ্য অংশ উল্লেখ করে বলেন, শরীর ও মন সুস্থ রাখতে পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহণ অপরিহার্য। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় নিয়মিত অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক মূল্যবোধ ধারণ করে শিক্ষার্থীরা ক্রীড়াঙ্গনে বিশ্ববিদ্যালয় এবং দেশের সুনাম বৃদ্ধিতে ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শ্রেষ্ঠত্ব ধরে রাখার উপর গুরুত্বারোপ করেন। শিক্ষা ও গবেষণায় সুনাম অর্জনের পাশাপাশি পরিপূর্ণ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, স্যার এ এফ রহমান হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মোট ২০টি ইভেন্টে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও স্বেচ্ছাসেবকরাও অংশ নেয়।