Home ক্যাম্পাস খবর “১৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিষয়ে ইউজিসি’র গণ বিজ্ঞপ্তি “

“১৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিষয়ে ইউজিসি’র গণ বিজ্ঞপ্তি “


ক্যাম্পাস প্রতিবেদক : বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ইউজিসি’র জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাময়িক সনদের মেয়াদ উত্তীর্ণ এবং নির্ধারিত সময়সীমার মধ্যে স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম স্থানান্তরে ব্যর্থ হয়েছে দেশের ১৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয়। এর মধ্যে নির্ধারিত সময়সীমার মধ্যে স্থায়ী ক্যাম্পাসে সব কার্যক্রম স্থানান্তর ও ক্যাম্পাস নির্মাণে দৃশ্যমান কোনো পদক্ষেপ গ্রহণ না করায় ৪টি বেসরকারি বিশ্ববিদ্যালয় যেমন প্রাইম এশিয়া ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি, আশা ইউনিভার্সিটি ও ভিক্টোরিয়া ইউনিভার্সিটির সব প্রোগ্রামে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ থাকবে। স্টেট ইউনিভার্সিটি ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস ব্যতিত অন্যত্র নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ থাকবে।

রয়েল ইউনিভার্সিটি, সাউথইস্ট ইউনিভার্সিটি, দ্যা মিলেনিয়াম ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটি ও বাংলাদেশ ইউনিভার্সিটি–এই ৬টি বেসরকারি বিশ্ববিদ্যালয়কে আগামী মার্চ মাসের মধ্যে স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তরের জন্য সময় বেধে দেওয়া হয়েছে। ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ, ব্র্যাক ইউনিভার্সিটি, গ্রিন ইউনিভার্সিটি, প্রেসিডেন্সি ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি এবং দ্যা পিপলস্ ইউনিভার্সিটি অব বাংলাদেশ–এই ৬টি বিশ্ববিদ্যালয়কে আগামী জুন মাসের মধ্যে নিশ্চিত ভাবে স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম শুরু করতে বলা হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে স্থায়ী ক্যাম্পাসে যেতে ব্যর্থ হলে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের সব প্রোগ্রামে নতুন ভর্তি বন্ধ থাকবে। একই সঙ্গে অস্থায়ী ক্যাম্পাস/ভবনগুলো অবৈধ বলে বিবেচিত হবে।