Home ক্যাম্পাস খবর ঢাবি-এ ‘ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাবি-এ ‘ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ২৩ জানুয়ারি ২০২৩ সোমবার ফার্মেসী লেকচার থিয়েটারে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ এবং পপুলার ফার্মাসিউটিক্যালস লিঃ এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত ‘ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। (ছবি: ঢাবি জনসংযোগ)

পরিক্রমা ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগ এবং পপুলার ফার্মাসিউটিক্যালস লিঃ এর যৌথ উদ্যোগে আজ ২৩ জানুয়ারি ২০২৩ সোমবার ফার্মেসী লেকচার থিয়েটারে ‘ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমিরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শাহ্ এমরান, ক্লিনিক্যাল ফার্মেসী ও ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, ওষুধ প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইলিয়াস-আল-মামুন এবং পপুলার ফার্মাসিউটিক্যালস লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক ড. মোস্তাফিজুর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতার গুরুত্ব তুলে ধরেন এবং যৌথভাবে এই অনুষ্ঠান আয়োজন করায় আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান। পারস্পরিক সহযোগিতামূলক এরকম কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ক্ষেত্রকে সমৃদ্ধ করার পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়েও দেশের সুনাম অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফার্মেসী বিভাগের সংস্কারকৃত আধুনিক শ্রেণিকক্ষসমূহের উদ্বোধন করেন।