Home ক্যাম্পাস খবর এনএসইউ’র ১২জন অনুষদ সদস্যদের গবেষণায় পুরস্কার লাভ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জন্য পিএইচডি নীতি...

এনএসইউ’র ১২জন অনুষদ সদস্যদের গবেষণায় পুরস্কার লাভ বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জন্য পিএইচডি নীতি সংশোধনের আহবান


পরিক্রমা ডেস্ক : নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) আজ ২০২১ এবং ২০২২ সালে গবেষণায় উৎকর্ষতার জন্য ১২ জন অনুষদ সদস্যকে পুরস্কৃত করেছে।

এনএসইউ মিলনায়তনে এনএসইউর উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এনএসইউর অফিস অব রিসার্চ এর আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের অধ্যাপক বিশ্বজিৎ চন্দ।

পুরস্কারপ্রাপ্তদের যোগ্যতা অনুসারে স্বর্ণ, রৌপ্য বা ব্রোঞ্জ পদক, প্রশংসাপত্র এবং আর্থিক অনুদান প্রদান করা হয়। এনএসইউ বোর্ড অব ট্রাস্টিজ স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিক্স, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেস, স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সেস এবং স্কুল অব হিউম্যানিটিস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস এর ১২ জন অনুষদ সদস্য জন্য এ পুরস্কার অনুমোদন করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এনএসইউসহ নির্বাচিত বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে পিএইচডি ডিগ্রী প্রদানের অনুমতি দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

এনএসইউ অফিস অব রিসার্চ এর পরিচালক অধ্যাপক ড. নরম্যান কে. সোয়াজো বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রশাসনের তত্ত্বাবধান করেন, তিনি নেতৃস্থানীয় আঞ্চলিক গবেষণা প্রতিষ্ঠান হিসাবে এনএসইউ এর খ্যাতি বৃদ্ধি লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।