Home ব্রেকিং আঁধার তাড়িয়ে আলো ঝলমলে মসিকের ১৭৬ কিলোমিটার সড়ক

আঁধার তাড়িয়ে আলো ঝলমলে মসিকের ১৭৬ কিলোমিটার সড়ক


স্লোগান, বক্তৃতা, সাফল্যের উল্লাস বা কৃতিত্বের করতালি। সবকিছুর ‘মধ্যমণি’ একজন। আঁধার তাড়িয়ে আলো ঝলমলে এক নগরীর রূপকার তিনিই। বহুবিধ কাজের ভেতর দিয়ে তাঁর ব্যাপ্তি বা দূরদর্শীতার প্রকাশ সবার মুখে মুখে। উন্নয়নের স্বপ্নসারথি ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো.ইকরামুল হক টিটু নগরীর ১৭৬ কিলোমিটার সড়ক মায়াবি আলোয় করেছেন আলোকিত। নিরাপত্তার পাশাপাশি সৌন্দর্যও বাড়িয়ে দিয়েছেন বহুগুণ।

নান্দনিক ও বাসযোগ্য ময়মনসিংহ নগরী উপহার দিতে বিগত সময়ের ধারাবাহিকতায় নতুন বছরেও শুরু থেকেই নগর আলোকায়নে পোলসহ আধুনিক দৃষ্টিনন্দন এলইডি বাতি বাতি স্থাপনের মাধ্যমে নিশ্চিত করেছেন নাগরিক সুবিধা। শুক্রবার (২৭ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর ৪, ২৮ ও ২৯ নম্বর ওয়ার্ডের প্রায় ৩০ কিলোমিটার সড়কে সড়কবাতির উদ্বোধন করেন তিনি।

সড়কের মধ্যে রয়েছে ময়মনসিংহ জিলা স্কুল মোড় থেকে গোহাইলকান্দী হাইস্কুল হয়ে বিশ্বরোড, গন্ড্রপা রোড, বাদেকল্পা রোড, নাসিমা নার্সিং থেকে মার্কাস মসজিদ এবং এসব ওয়ার্ডসমূহের অভ্যন্তরীণ সড়ক। এর আগে গত সোমবার (২৩ জানুয়ারি) ১ ও ৩০ নম্বর ওয়ার্ডে প্রায় ২৫ কিলোমিটার সড়কে সড়কবাতির যাত্রা শুরু হয় নগর পিতার হাত ধরেই।

ময়মনসিংহ সিটি করপোরেশন সূত্র জানায়, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে সড়কবাতি স্থাপনের ৪৯ কোটি টাকার প্রকল্পের আওতায় এ সড়কবাতিসমূহ উদ্বোধন করা হয়। এ প্রকল্পের আওতায় সিটির ১৮৯ কিলোমিটার সড়কে পোলসহ সড়কবাতি স্থাপন করা হচ্ছে, যার ১৭৬ কিলোমিটার সড়কে ইতোমধ্যে কাজ সম্পন্ন হয়েছে। বাদ বাকী ১৩ কিলোমিটার সড়কও শিগগির সড়কবাতির আওতায় আসছে।

স্থানীয় বাসিন্দারা জানান, আগে সন্ধ্যা হলেই এসব এলাকায় আতঙ্কে চলাচল করতে হতো। এখন আলোকিত রাতে নির্বিঘ্নে সাধারণ মানুষ চলাফেরা করতে পারছেন। প্রতিটি এলাকায় পৌঁছে দেয়া হচ্ছে সর্বোচ্চ নাগরিক সুবিধা। যা ছিল ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো.ইকরামুল হক টিটুর নির্বাচনী অঙ্গীকার।

ভোট দুয়ারে কড়া না নাড়লেও তিনি সিটির প্রতিটি ওয়ার্ডে আধুনিক নগর সুবিধা পৌঁছে দেওয়ার রূপরেখা বাস্তবায়নে চমক তৈরি করেছেন। উন্নত সড়ক অবকাঠামো, সুপেয় পানি, আধুনিক স্বাস্থ্য সেবা, উন্নত পয়:নিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনায় মাধ্যমে ওয়ার্ডবাসীর জীবনমান বদলে দেয়ার প্রয়াস নিয়েছেন।

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো.ইকরামুল হক টিটু প্রায় প্রতিটি অনুষ্ঠানেই বলছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উন্নয়নে আন্তরিক। সিটির উন্নয়নে তিনি যে বরাদ্দ দিয়েছেন তা দিয়ে সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডকে ঢেলে সাজানোর চেষ্টা করছি। আমরা একটি আধুনিক ও টেকসই নগরী বিনির্মাণে কাজ করছি। যেসব ওয়ার্ড কম উন্নত সেগুলোতে বিশেষ দৃষ্টি দিয়ে উন্নয়ন কার্যক্রম নেওয়া হয়েছে।’