Home ব্রেকিং বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবাষির্কী উদযাপন করল বেপজা

বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবাষির্কী উদযাপন করল বেপজা


বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উদযাপন করেছে।

বেপজার নির্বাহী চেয়ারম্যন মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে নিয়ে ঢাকাস্থ নির্বাহী দপ্তরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। দিনটি স্মরণে সকালে বেপজা নির্বাহী দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এ উপলক্ষ্যে ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বেপজার নির্বাহী চেয়ারম্যান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতোনা। তাই বঙ্গবন্ধুর জীবনের প্রতিটি ঘটনা থেকে শিক্ষা নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।’

বেপজার নির্বাহী চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশের। বঙ্গবন্ধুর এই স্বপ্নপূরণে বেপজা শিল্পায়ন, বিনিয়োগ আকর্ষণ, রপ্তানি বৃদ্ধি, কর্মসংস্থান সৃষ্টি এবং নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা রাখছে।

আলোচনা সভায় বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম জাতির পিতার জীবন, কর্ম এবং রাজনৈতিক দর্শন নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরীসহ সকল বিভাগীয় প্রধান এবং সর্বস্তরের কর্মকতা-কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

বেপজা অর্থনৈতিক অঞ্চলসহ আটটি ইপিজেডও নির্বাহী দপ্তরের অনুরূপ অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করে। বেপজা পরিচালিত ইপিজেডস্থ বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজগুলোও যথাযোগ্য মর্যাদায় দিনটি উদযাপন করে। বেপজা নির্বাহী দপ্তর ও সকল ইপিজেডে আলোচনা সভা শেষে দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।