Home জাতীয় রমজানে বিদ্যুৎ সরবরাহ স্বস্তির জায়গায় নেওয়া হবে : প্রকৌশলী মোহাম্মদ হোসাইন

রমজানে বিদ্যুৎ সরবরাহ স্বস্তির জায়গায় নেওয়া হবে : প্রকৌশলী মোহাম্মদ হোসাইন


হাজীগঞ্জ (চাঁদপুর): হাজীগঞ্জে সংবাদকর্মীদের সাথে সৌজন্যমূলক মতবিনিময় করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের (পাওয়ার সেল) মহা-পরিচালক (ডিজি), ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউট বাংলাদেশ (আইইবি) এর ঢাকা সেন্টারের চেয়ারম্যান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও হাজীগঞ্জে কৃতি সন্তান প্রকৌ. মোহাম্মদ হোসাইন।

শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যায় তিনি চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সদর দপ্তরের হলরুমে উপজেলায় কর্মরত সংবাদকর্মীদের সাথে এ মতবিনিময় করেন। এ সময় তিনি সংবাদকর্মীদের সাথে কুশল বিনিময় করেন এবং বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে তিনি তাঁর বক্তব্য রাখেন। বক্তব্যের শুরুতেই তিনি জাতির পিতার ১০৩ তম জন্মবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বঙ্গবন্ধুসহ সকল শহীদের মাগফেরাত কামনা করেন।

প্রকৌ. মোহাম্মদ হোসাইন বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সারাদেশের ব্যাপক উন্নয়ন করেছে। এর মধ্যে অন্যতম হচ্ছে বিদ্যুৎ বিভাগ। শতভাগ বিদ্যুতায়নসহ দেশের এমন কোন এলাকা নেই, যেখানে বিদ্যুতের আলো পৌছায়নি। এরপর আমরা যখন নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দিকে যাচ্ছিলাম, ঠিক সেসময় রাশিয়া ও ইউক্রেন যুদ্ধ শুরু হয়। যার ফলে লোডশেডিং করতে হয়েছে।

কারণ হিসাবে তিনি বলেন, আমাদের বিদ্যুৎ উৎপাদন জ্বালানি (গ্যাস, তেল ও কয়লা) নির্ভর। আর রাশিয়া বিশে^র অন্যতম প্রধান জ¦ালানি সরবরাহকারী। এই রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে রাশিয়া থেকে জ¦ালানির আমদানিতে জটিলতাসহ বৈশি^ক সমস্যা দেখা দেয়। যা শুধু বাংলাদেশ নয়, বিশে^র সকল দেশেই এর প্রভাব পড়ে। তবে পরিস্থিতি সামলে নেওয়ার জন্য মাননিয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা কাজ করছি। আসছে রমজানে বিদ্যুৎ সরবরাহ স্বস্তির জায়গায় নেওয়া হবে। সে লক্ষে কাজ করছে বিদ্যুৎ বিভাগ উল্লেখ করে প্রকৌ. মোহাম্মদ হোসাইন আরো বলেন, আমরা ১৮ হাজার মেগাওয়াট বিদ্যুৎ সহজেই উৎপাদন করতে পারি। কিন্তু আমাদের চাহিদা ততটুকু নেই। তবে যতটুকু চাহিদা আছে, তা জ¦ালানির অভাবে উৎপাদন করা যাচ্ছেনা। যার ফলে কিছুটা লোডশেডিং হচ্ছে। কিন্তু আসছে রমজানে বিদ্যুৎ সরবরাহ স্বস্তির জায়গায় নেওয়া হবে।

এ সময় রাজনীতির বিষয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্র (ছাত্রলীগ) রাজনীতিতে জড়িয়ে পড়ি। পরবর্তীতে চাকরি জীবন শুরু করে পেশাজীবি সংগঠনের সাথে ছিলাম, এখনও আছি। চেষ্টা করছি, মানুষের কাছে এবং পাশে থাকার জন্য। কারণ, সমাজসেবার উৎকৃষ্ট মাধ্যম হচ্ছে রাজনীতি। তাই, ছাত্রলীগের মাধ্যমেই রাজনীতিতে আমার অংশগ্রহণ। রাজনীতি আমার পেশা নয়, নেশা।

মতবিনিময় সভায় সংবাদকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন, খালেকুজ্জামান শামীম, মহিউদ্দিন আল আজাদ, কামরুজ্জামান টুটুল, এনায়েত মজুমদার, মনিরুজ্জামান বাবলু, খন্দকার আরিফ, কবির আহমেদ, সাইফুল ইসলাম, গাজী নাসির উদ্দিন, পাপ্পু মাহমুদ, সাইফুল ইসলাম সিফাত, বেলায়েত সুমন, জহিরুল ইসলাম জয়, মোহাম্মদ হাবীব উল্যাহ্, গাজী মহিন উদ্দিন, মজিবুর রহমান রনি, শাহরাস্তি থেকে রুহুল আমিন প্রমুখ। এসময় সাবেক ছাত্রনেতা নেছার পাটওয়ারীসহ উপজেলায় কর্মরত প্রায় সকল সংবাদকর্মীই উপস্থিত ছিলেন।