Home জাতীয় শাশার্য় জমি ও ঘর পেলেন ৭৬ ভূমিহীন ও গৃহহীন পরিবার

শাশার্য় জমি ও ঘর পেলেন ৭৬ ভূমিহীন ও গৃহহীন পরিবার

SHARE

মোঃ ফারুক আহম্মেদ : আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার এই প্রতিপাদ্য নিয়ে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আশ্রয়ন—২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের রঙ্গীন স্বপ্নের ঠিকানায় গেলেন যশোরের শাশার্য় ৭৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। তাঁরা দুই শতাংশ জমিসহ পেলেন সেমিপাকা রঙ্গীন ঘর।

সেই উপলক্ষে ২২ মার্চ (বুধবার) সকাল ৯ টায়, মাননীয় প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে একটি ভার্চ্যুয়াল অনুষ্ঠান পরিচালনার মাধ্যমে, সারাদেশে একযোগে ৪র্থ পর্যায়ের জমির দলিল ও নির্মাণকৃত গৃহসমূহের (ঘর বিতরণের) চাবি প্রদান কর্মসূচির শুভ উদ্বোধনের সরাসরি সম্প্রসারণের ধারাবাহিকতায় শার্শায় অনুষ্ঠিত হয়েছে। শার্শা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজনে, উক্ত উপজেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে অনুষ্ঠিত, শার্শায় এদিন এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৮৫ যশোর-১ (শার্শা) আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারারন চন্দ্র পাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা সহকারী (ভূমি) কমিশনার ফারজানা ইসলাম সহ উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার প্রতাপ মন্ডল, শার্শা থানার তদন্ত অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন। এছায়াও এদিন উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলার ইউপি-চেয়ারম্যানগণ, দলীয় রাজনৈতিক নেতাকর্মীরা ও সামাজিক ব্যক্তিবর্গ সহ শিক্ষক সমাজ, সুশীল সমাজ, সাংবাদিকরা ও স্থানীয় গৃহহীণ পরিবারে সদস্যরা উপস্থিত ছিলেন।

একই সাথে এছাড়াও তাদেরকে চাল-ডাল, লবণ, ভোজ্য তেল সহ অন্যান্য খাদ্য দ্রব্য ও কৃষি উপকরণ বীজ প্রদান করা হয়েছে। আরো জানা গেছে, ৪৬টি পরিবারের মাঝে ভূমি ও গৃহ হস্তান্তর করা হবে। যা আগামী জুনের মধ্যেই সম্পন্ন হবে।

বেনাপোল প্রতিনিধি