Home ব্রেকিং ঢাবি’র সাবেক অধ্যাপক ও একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট ভাস্কর্যশিল্পী শামীম শিকদার-এর মৃত্যুতে এডভোকেট...

ঢাবি’র সাবেক অধ্যাপক ও একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট ভাস্কর্যশিল্পী শামীম শিকদার-এর মৃত্যুতে এডভোকেট মোহাম্মদ রফিকুল ইসলামের শোক প্রকাশ


আশিক সরকার:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সাবেক অধ্যাপক ও একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত ভাস্কর্যশিল্পী শামীম শিকদার-এর মৃত্যুতে ঢাকাস্থ নান্দাইল সমিতির সভাপতি এবং দি গ্রেটেস্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সহ—সভাপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশন, ঢাকা আইনজীবি সমিতির অন্যতম সদস্য  এডভোকেট মোহাম্মদ রফিকুল ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন।

আজ ২১ মার্চ ২০২৩ মঙ্গলবার এক শোকবাণীতে মোহাম্মদ রফিকুল ইসলামের বলেন, অধ্যাপক শামীম শিকদার ছিলেন বাংলাদেশের নারী ভাস্কর্যশিল্পীদের পথিকৃৎ। বঙ্গবন্ধুর স্নেহধন্য এবং অত্যন্ত সৎ ও সাহসী এই শিল্পী বাংলাদেশের ভাস্কর্যশিল্পের উন্নয়ন ও অগ্রগতিতে অসামান্য অবদান রেখে গেছেন। একুশে পদকপ্রাপ্ত এই গুণী ভাস্কর মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতার চেতনার উৎকর্ষ সাধনে ভাস্কর্যশিল্পে যে অনন্য অবদান রেখে গেছেন, তার জন্য তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।

মোহাম্মদ রফিকুল ইসলামের প্রয়াত অধ্যাপক শামীম শিকদার-এর রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, অধ্যাপক শামীম শিকদার আজ ২১ মার্চ ২০২৩ মঙ্গলবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।