Home ক্যাম্পাস খবর ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ২৭ মে ২০২৩ শনিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। (ছবি: ঢাবি জনসংযোগ)

পরিক্রমা ডেস্ক : ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা আজ ২৭ মে ২০২৩ শনিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মোল্লা মোহাম্মাদ আবু কাওছার, সাবেক সভাপতি রকিবুদ্দিন আহমেদ, সাবেক মহাসচিব রঞ্জন কর্মকার এবং সাংগঠনিক সম্পাদক শেখ সালাহ্উদ্দিন আহম্মেদ।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই বার্ষিক সাধারণ সভার সফলতা কামনা করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। স্বচ্ছতা, জবাবদিহিতা ও গণতান্ত্রিক মূল্যবোধ ধারণ করে এই সংগঠন সুনামের সাথে কাজ করে চলছে। শিক্ষার্থীদের নানারকম সহযোগিতা প্রদানের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান আরও এগিয়ে নিতে ‘মৌলিক গবেষণা ফান্ড’ প্রতিষ্ঠার জন্য উপাচার্য অ্যালামনাইবৃন্দের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে গত এক বছরে দেশের বিভিন্ন খ্যাতিমান ব্যক্তিত্ব এবং অ্যাসোসিয়েশনের যে সকল সদস্য পরলোক গমণ করেছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও শোক প্রস্তাব পাঠ করা হয়। এছাড়া, বার্ষিক সাধারণ সভা উপলক্ষ্যে প্রকাশিত ম্যাগাজিনের মোড়ক উন্মোচন, ২০২২-২০২৩ সালের প্রতিবেদন ও গত বছরের আয়-ব্যয়ের নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন এবং এর উপর আলোচনা করা হয়।