Home জাতীয় বেনাপোলে তিন যাত্রীর পায়ুপথ থেকে ২০ পিচ স্বর্ণের বার উদ্ধার

বেনাপোলে তিন যাত্রীর পায়ুপথ থেকে ২০ পিচ স্বর্ণের বার উদ্ধার


মোঃ ফারুক আহম্মেদ : বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট ইমিগ্রেশন থেকে ২০ পিচ স্বর্ণের বারসহ ৩ বাংলাদেশি পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বেনাপোল কাষ্টমস শুল্ক গোয়েন্দা শাখার সদসস্যরা। সোমবার (২৯ মে) সকাল ৮টার দিকে সোনার বারসহ তাদের আটক করা হয়।

আটকরা হলেন, ফরিদপুর জেলার নগরকান্দা থানার বানেশ্বরদী গ্রামের মোশারফ হোসেনের ছেলে মো. হাবিব (৩৭), গোপালগঞ্জের মুকসেদপুর থানার লোহাচুরা গ্রামের শহিদ মোল্লার ছেলে মহিউদ্দিন (৩৬) ও একই এলাকার আমজেদ মোল্লার ছেলে রনি আহমেদ (৪৪)।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক জানান, চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে ভারতে স্বর্ণ পাচার হবে, এমন গোপন খবরে, চেকপোস্ট এলাকায় নজরদারি বাড়ানো হয়। এস

ময় ভারতে যাওয়ার উদ্দেশ্যে ৩ বাংলাদেশি পাসপোর্ট যাত্রী বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে প্রবেশ করে। ইমিগ্রেশন অভ্যন্তরে তাদের চলাফেরা এবং গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাদের আটক করে তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। কিন্তু প্রথমে তারা অস্বীকার করে। পরে স্বীকার করলে, তাদের স্বীকারোক্তি মোতাবেক মেডিসিন সেবন করিয়ে তাদের পায়ু পথ থেকে ২০ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়।

এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দিয়ে ওই তিনজনকে থানায় সোপর্দ করা হয়েছে ও উদ্ধারকৃত সোনার বারগুলো সরকারি ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

বেনাপোল প্রতিনিধি