Home ক্যাম্পাস খবর কুমিল্লায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা দিল ‘বিশ্ববিদ্যালয় পরিক্রমা’

কুমিল্লায় জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা দিল ‘বিশ্ববিদ্যালয় পরিক্রমা’


গত (৪ জুন) রবিবার জেলা শিল্পকলা একাডেমি, কুমিল্লায় বিশ্ববিদ্যালয় পরিক্রমা আয়োজন করে ‘মাদক নিমূর্লে করণীয়‘ শীর্ষক আলোচনা সভা ও কুমিল্লা জেলার জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের। কুমিল্লা জেলার ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত প্রায় ১ হাজার কৃতী ছাত্র-ছাত্রীদেরকে এ সংবর্ধনা দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় পরিক্রমার প্রধান সম্পাদক হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৬ আসনের মাননীয় সংসদ সদস্য গণমানুষের নেতা বীরমুক্তিযোদ্ধা জনাব আ. ক. ম. বাহাউদ্দিন বাহার, এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্ত করার জন্য আহ্বান জানান। তিনি বলেন- বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রুল মডেল। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে কাটানো কিছু মুহুর্ত উল্লেখ করে তিনি বলেন- আমি ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুকে দেখে বড় হয়েছি, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বড় হয়েছি। আমার মাথায় বঙ্গবন্ধুর হাতের ছোঁয়া লেগে আছে। আমি বিগত ৫০ বছর ধরে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রাজনীতি করে আসছি। কোনদিন দুনীর্তির ধারের কাছেও যায় নাই। কারণ, যে হাত দিয়ে আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে পাকিস্তানিদের বিরুদ্ধে অস্ত্র ধরেছি, সে হাত দিয়ে দুনীর্তি মানায় না।

তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে কুমিল্লা প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার আশাবাদও ব্যক্ত করেন। পাশাপাশি কুমিল্লাকে আলাদা বিভাগ করার দাবি জানান।

পরিশেষে, তিনি মাদক ও দুনীর্তি থেকে দূরে থাকতে কৃতী শিক্ষার্থীদেরকে উপদেশ দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, দেবিদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ এবং ঢাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আবুল কালাম আজাদ, ন্যাশনাল লাইফ ইন্সু্যরেন্সের মুখ্য নির্বাহী কর্মকতার্ জনাব মোঃ কাজিম উদ্দিন, ও বুড়িচং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলহাজ্ব জয়নাল আবেদীন প্রমুখ।