Home ক্যাম্পাস খবর ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটে ৮৮ শতাংশ ফেল

ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিটে ৮৮ শতাংশ ফেল


ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ‘ব্যবসায় শিক্ষা ইউনিট’ এর আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর ব্যবসায় শিক্ষা ইউনিটে পাসের হার ১১ দশমিক ৮৪ শতাংশ। আর অকৃতকার্য হয়েছেন ৮৮ দশমিক ১৬ শতাংশ শিক্ষার্থী।

উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলন করে এ ফল প্রকাশ করেন।

গত ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা হয়; তাতে অংশ নেয় ৩৮ হাজার ২৩৫ জন পরীক্ষার্থী।

প্রকাশিত ফলাফলে ভর্তিযোগ্য বিবেচিত হয়েছেন ৪ হাজার ৫২৬ জন শিক্ষার্থী। তাদের মধ্য থেকে মেধাক্রম অনুযায়ী ১ হাজার ৫০টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

এই ইউনিটে ব্যবসায় শিক্ষা শাখায় ৯৩০টি আসনের বিপরীতে উত্তীর্ণ হয়েছে ৩ হাজার ৩১৭ জন, বিজ্ঞান শাখায় ৯৫টি আসনের বিপরীতে উত্তীর্ণ হয়েছেন ৫৭৭ জন এবং মানবিক শাখায় ২৫ আসনের বিপরীতে উত্তীর্ণ হয়েছেন ৬৩২ জন।

ব্যবসায় শিক্ষা শাখা থেকে প্রথম হয়েছেন আদমজী ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী মেহরাজ হোসাইন। বিজ্ঞান শাখা থেকে প্রথম হয়েছেন একই কলেজের আব্দুল্লাহ ইবনে মাসুদ। আর মানবিক শাখা থেকে প্রথম হয়েছেন গোপালগঞ্জের লাল মিয়া সিটি কলেজের শিক্ষার্থী মো. জিলহাজ শেখ।

ব্যবসায় শিক্ষা ইউনিট ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা তাদের উচ্চ মাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ভর্তি পরীক্ষার ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়া, বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটক মোবাইল ফোন থেকে DU BUS টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানা যাবে।