Home জাতীয় বেনাপোলে ট্রান্সপোর্ট অফিসে বোমা বিস্ফোরণ: আটক এক

বেনাপোলে ট্রান্সপোর্ট অফিসে বোমা বিস্ফোরণ: আটক এক


মোঃ ফারুক আহম্মেদ : বেনাপোলের ছোটআঁচড়া মোড়ে একটি ট্রান্সপোর্ট অফিসে শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণে অফিসের একটি দেয়াল ধসে পড়েছে। অফিসের অন্যান্য দেয়ালের অনেক জায়গায় ফেটে গেছে। বৃহস্পতিবার ভোরে বেনাপোল ছোটআঁচড়া মোড়ে এ ঘটনা ঘটে। বিস্ফোরণে ওই অফিসের একটি দেয়াল ধসে পড়েছে। অফিসের অন্যান্য দেয়ালের অনেক জায়গায় ফেটে গেছে।

এ ঘটনায় ৪টি শক্তিশালী তাজা ককটেল ও ৪টি হাত বোমা সহ লিটন (২৮) নামে একজনকে আটক করেছে পুলিশ। আসামী লিটন বেনাপোল বৃত্তিআঁচড়া গ্রামের আজিজুর রহমানের ছেলে।স্থানীয়রা জানান, আবাসিক এলাকার ভেতর একটি দোকানঘর ভাড়া নিয়ে ভারতীয় মাছের ট্রাকে থাকা ককসিটের ব্যবসা করতো স্থানীয় বৃত্তিআঁচড়া গ্রামের পিচ্চি লিটন ওরফে সোলা লিটন। পাশাপাশি সে আলিফ ট্রান্সপোর্ট নামক প্রতিষ্ঠানের মাধ্যমে ট্রাক ও ট্রেইলারের ভাড়া ব্যবসা করতো। অফিসের মালিক ট্রান্সপোর্ট ব্যবসায়ী হাবিবুর রহমান। ঘটনার পর থেকে পিচ্চি লিটন পালিয়ে যায়।

তারা বলেন, ট্রাক ও ট্রেইলারের বন্দবস্ত নিয়ে অন্যান্য ট্রান্সপোর্ট কোম্পানির সঙ্গে পিচ্চি লিটনের বিরোধ ছিল। এ ছাড়া ভারত থেকে আমদানিকৃত মাছের ট্রাকে কর্কসিট এবং তুষের সিন্ডিকেট ব্যবসা ছিল লিটনের। লিটন ছিল সিন্ডিকেটের হোতা। এ নিয়ে অন্যান্য কর্কসিট ব্যবসায়ীদের সঙ্গে তার বিরোধ ছিল। আধিপত্য বজায় রাখতে লিটন অফিসে বোমা রাখতে পারে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া জানান, বিস্ফোরণে ওই ঘরের পাশের দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে। লিটন নামে একজনকে ৪টি হাত বোমা ও ৪টি তাজা ককটেলসহ আটক করা হয়েছে।

বেনাপোল প্রতিনিধি