Home ক্যাম্পাস খবর ব্রেকবাইট এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি বিশ্বব্যাংকের WeFi প্রকল্পের অধীনে নারী উদ্যোক্তাদের বিজনেস...

ব্রেকবাইট এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি বিশ্বব্যাংকের WeFi প্রকল্পের অধীনে নারী উদ্যোক্তাদের বিজনেস সাপোর্ট সেন্টার চালুর জন্যে কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা


ই-ক্যাব, উই, এবং ইনোভিশনের সহযোগিতায়, উদ্যোগটির লক্ষ্য বাংলাদেশের নারী উদ্যোক্তাদের ব্যবসা সম্প্রসারণে সহায়তা করা

পরিক্রমা ডেস্ক: উদ্যোক্তা পথচলায় সঠিক দিকনির্দেশনা, ব্যবসায়িক সাপোর্ট, এক্সপোর্ট প্রমোশন সহ ব্যবসা সম্প্রসারণে বিভিন্ন সহায়তা দিতে ব্রেকবাইট, নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ), ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই- ক্যাব), উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই), এবং ইনোভিশন কনসাল্টিং লিমিটেড নারী উদ্যোক্তাদের বিজনেস সাপোর্ট সেন্টার চালু করার জন্য ২৬ নভেম্বর ২০২৩ এনএসইউ ক্যাম্পাসে চুক্তি স্বাক্ষরের মাধ্যমে কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা করেছে।

বিশ্বব্যাংকের উইমেন এন্টারপ্রেনারস ফাইন্যান্স ইনিশিয়েটিভ (WeFi)-এর অংশ হিসেবে এই অগ্রণী উদ্যোগটি বাংলাদেশের নারী
উদ্যোক্তাদের ক্ষমতায়নের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে।

এই কৌশলগত পার্টনারশীপের আওতায় প্রাথমিক ভাবে এনএসইউ কর্পোরেট কানেক্ট ট্রেনিং প্রোগ্রামের স্নাতকদের ব্যবসায়িক
সহায়তা প্রদান করা হবে। এবং পর্যায়ক্রমে সকল নারী উদ্যোক্তাদের জন্য উম্মুক্ত করা হবে। সেন্টারটির মাধ্যমে উদ্যোক্তাদের
ব্যবসা সংক্রান্ত সহায়তা ব্রেকবাইট থেকে প্রদান করা হবে এবং এনএসইউ একাডেমিক দক্ষতা এবং বিভিন্ন বিষয়ভিত্তিক ট্রেনিং
প্রদান করবে। এনএসইউ-তে মার্কেটিং এবং আন্তর্জাতিক ব্যবসা বিভাগ এই সহায়তা কেন্দ্রের সমন্বয়কারী হবেন ড. ফারজানা
নাহিদ সহকারী অধ্যাপক।

বিজনেস সেন্টারটি উদ্যোক্তাদের পরামর্শ এবং সহায়তার কেন্দ্র হিসাবে কাজ করবে যা আর্থিক দিকনির্দেশনা, সার্টিফিকেশন
সহায়তা, নেটওয়ার্কিং সুযোগ, আইনি সহায়তা এবং অন্যান্য ব্যবসায়িক পরিষেবা প্রদান করবে। এটি নারী উদ্যোক্তাদের জন্য একটি ওয়ান-স্টপ সলিউশন হিসেবে ডিজাইন করা হয়েছে, যা তাদের ব্যবসায়িক উন্নয়ন এবং বৃদ্ধির বিভিন্ন দিকগুলিতে সহায়তা করবে।

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব), উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (ডব্লিউই), এবং ইনোভিশন কনসাল্টিং লিমিটেড এই উদ্যোগে ই-কমার্স সেক্টরে তাদের নিজ নিজ দক্ষতা, ব্যবসায় নারীর ক্ষমতায়ন, এবং কৌশলগত বিষয়ে দিকনির্দেশনা সহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ব্রেকবাইটের সিইও আসিফ আহনাফ, সহযোগিতার তাৎপর্যের উপর জোর দিয়ে বলেন, “এই উদ্যোগটি বাংলাদেশের নারী উদ্যোক্তাদের জন্য একটি টার্নিং পয়েন্ট চিহ্নিত করে। এটি তাদের উদ্যোক্তা যাত্রার জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা এবং ব্যবসায়িক সাপোর্ট দিয়ে সজ্জিত করার একটি সহযোগী প্রচেষ্টা।”

এনএসইউ সেন্টার ফর বিজনেস রিসার্চের অধ্যাপক ও পরিচালক ড. নিয়াজ আহমেদ যোগ করেছেন, এই অংশীদারিত্বটি বাস্তব ব্যবসায়িক সহায়তার সাথে একাডেমিক ক্যাপাসিটিকে একীভূত করে, নারীদের জন্য একটি সহজ ও শক্তিশালী উদ্যোক্তা ইকোসিস্টেমের পথ প্রশস্ত করে।

নারী উদ্যোক্তারা আগামী পহেলা ডিসেম্বর থেকেই ব্যবসায়িক সহায়তার জন্য +8801847270717 কল করতে পারবেন বা breakbite.com/ebusiness থেকে সরাসরি সাপোর্ট নিতে পারবেন।