Home ব্রেকিং বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দিপু চৌধুরীকে আওয়ামী লীগের শ্রদ্ধা

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দিপু চৌধুরীকে আওয়ামী লীগের শ্রদ্ধা


রাজধানীর গুলিস্তানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার জ্যেষ্ঠ পুত্র ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে এই জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. এহসানুল হক জিলানী।এর আগে সকাল ১১টার পরে তার মরদেহ সেখান নেয়া হয়।

জানাজায় অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আযম, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতাকর্মীসহ সর্বস্তরের সাধারণ মানুষ।

জানাজার পূর্বে ছেলের মরদেহের সামনে দাঁড়িয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, বাবার কাঁধে ছেলের লাশ কত ভারি, আমি ছাড়া কেউ বুঝবে না। এসময় তিনি নিজ সন্তানের মাগফিরাত কামনায় সবার কাছে দোয়া চান।

জানাজা শেষে দিপু চৌধুরীর বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। পরে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় দীপু চৌধুরীর প্রতি। তার মরদেহ ঢেকে দেয়া হয় দলীয় পতাকা দিয়ে।

উল্লেখ্য, শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যা ৫টা ১৭ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দিপু চৌধুরী। তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রোববার (৩ ডিসেম্বর) দুপুর ২টায় চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার মোহনপুর স্কুল মাঠে অনুষ্ঠিত হয় প্রথম জানাজা। এতে সংসদ সদস্য, বিভিন্ন দলের রাজনৈতিক নেতা এবং এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

একইদিন বিকেলে মতলব দক্ষিণ নিউ হোস্টেল মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

আজ গুলশান আজাদ মসজিদে বাদ জোহর আরেক দফা জানাজা শেষে বনানী কবরস্থানে সাজেদুল হোসেন চৌধুরী দিপুকে দাফন করা হবে।