Home ক্যাম্পাস খবর উৎসবমুখর পরিবেশে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত

উৎসবমুখর পরিবেশে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত


বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্প্রিং- ২০২৪ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান আজ ২৭ জানুয়ারি ২০২৪ ড্যাফোডিল স্মার্ট সিটিতে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। নবীন শিক্ষার্থীদের আয়োজনে এ নবীনবরণ অনুষ্ঠানে শিক্ষার্থীরাই মূখ্য তাই অনুষ্ঠানে প্রথাগতভাবে কোন প্রধান অতিথি রাখা হয়নি তবে ৬ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে যাদের মধ্যে ৪ জন এই দেশের স্বনামধন্য সংস্কৃতি কর্মী। এরা হলেন বিশিষ্ট নাট্যকার, অভিনেতা ও লেখক বৃন্দাবন দাস, অভিনেত্রী শাহনাজ খুশী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা অনুষদের সহকারি অধ্যাপক তামান্না রহমান ও দিব্য জ্যোতি এবং অন্য ২ জন বিশ্ববিদ্যালয়ের এলমনাস বিটিআরসি’র উর্ধ্বতন সহকারি পরিচালক তৌসিফ শাহরিয়ার ও প্রথম আলোর সিনিয়র ফটোজার্নালিষ্ট সাবিনা ইয়াসমিন ।

অনুষ্ঠানে নবীনদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যে আশা ও ভরসার জায়গা থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিকে আপনাদের সন্তানদের উচ্চ শিক্ষার জন্য পছন্দ করেছেন তা যথার্থ দায়িত্বশীলতা ও আন্তরিকতার সাথে আমরা গ্রহণ করেছি। এই আস্থা এবং বিশ্বাস অক্ষুন্ন রেখে নতুনদের মানবিক ও প্রাতিষ্ঠানিক শিক্ষার ব্যবস্থা করা এখন আমাদের প্রধান গুরুত্বের বিষয়।

সকাল থেকেই আনন্দমুখর পরিবেশে সদ্য বিশ্ববিদ্যালয়ে পা দেয়া শিক্ষার্থীরা পুরো ক্যাম্পাস জুড়ে বিচরণ করে। তাদের উল্লাসে ড্যাফোডিল স্মার্ট সিটির গ্রীন ক্যাম্পাস যেন আলোড়িত হয় এক নতুন রঙে, নতুনত্বের স্বাদে। ‘ওরিয়েন্টশন প্রোগ্রাম স্প্রিং -২০২৪ অনুষ্ঠানে নবীনরা নেচে গেয়ে আনন্দমুখর পরিবেশে তাদের বিশ্ববিদ্যালয় জীবনের সূচনা করে।

আয়োজনে শুরুতে স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক ড. সৈয়দ মিজানুর রহমান রাজু নবীনদের অনুষ্ঠানটি পরিচালনায় উৎসাহ দেন এবং বিশ্ববিদ্যালয় জীবন সম্পর্কে নবীন শিক্ষার্থীদের সাথে কুশলাদি বিনিময় করেন এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিয়মাবলী সম্পর্কেও ধারণা প্রদান করা হয়। অতিথিগণ তাদেও প্রতিক্রিয়া ব্যক্ত করে নবীনদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং ‘লার্ন এন্ড উইন’ কুইজ প্রতিযোগিতার বিজয়ীদেও হাতে পুরস্কার তুলে দেন। বিশ্ববিদ্যালয়ের কৃষিবিজ্ঞান বিভাগের নবীন শিক্ষার্থী নাবিলা ইসলাম এবং পুষ্টি ও খাদ্য প্রকৌশল বিভাগের নবীন শিক্ষার্থী মোবাশ্বেরা ইসলাম মিথি’র যৌথ উপস্থাপনায় ও নবীন শিক্ষার্থীদের অংশগ্রহনে সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে চমৎকার এ আয়োজনের সমাপ্তি ঘটে। পরে নবীন শিক্ষার্থীদের অংশগ্রহণে ”SKILL” শীর্ষক মানব লগো তৈরী করা হয়।