Home বিনোদন বালিতে যেমন কেটেছে পরীমনির সময়!

বালিতে যেমন কেটেছে পরীমনির সময়!


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : ইন্দোনেশিয়ার অন্যতম দ্বীপ এলাকা ও প্রদেশ হলো বালি। যান্ত্রিক জীবন থেকে দূরে গিয়ে নিজের মতো করে সময় কাটানোর জন্য বালির বিকল্প নেই। নৈসর্গিক সৌন্দর্যের জন্য জায়গাটির সুনাম রয়েছে বিশ্বজুড়ে।

বালিকে বলা হয় শান্তির দ্বীপ, ভালোবাসার দ্বীপ। বালির স্থানীয় নাম পুলাউ বালি। সেই দ্বীপে শান্তিতে কয়েকটা দিন বেড়ালেন চিত্রনায়িকা পরীমনি।

লাইট-ক্যামেরা থেকে দূরে গিয়ে বেশ নিজের মতো করেই কয়েকদিন কাটিয়েছেন তিনি।

বালিতে পরীমনি যেসব জায়গায় ঘুরে সবচেয়ে বেশি মজা পেয়েছেন সেগুলোর মধ্যে ‘আপসাইড ডাউন ওয়ার্ল্ড বালি’ অন্যতম। এটি হলো অদ্ভুত ছবি তোলার স্পট। মেঝের পরিবর্তে এখানে ঢুকলে দেখা যাবে ঘরের সব আসবাব সিলিংয়ে! খাট, টেবিল, চেয়ার, সোফা, রান্নাঘর, বুকসেলফ, সাইকেল সবই মাথার ওপরে ঝুলে আছে। সব ওলোটপালোট ব্যাপার।

‘আপসাইড ডাউন ওয়ার্ল্ড বালি’তে ছবি তোলার পর শুধু উল্টে দিলেই হলো, চোখ ছানাবড়া হয়ে যাবে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আনন্দময় সেই মুহূর্তগুলো শেয়ার করেছেন পরীমনি।

সপ্তাহের সাতদিনই খোলা থাকে ‘আপসাইড ডাউন ওয়ার্ল্ড বালি’। সময় সকাল ৯টা থেকে রাত ৮টা।

পূর্ব জাভার ৩.২ কিলোমিটার দূরে বালি দ্বীপের অবস্থান। পূর্ব থেকে পশ্চিমে দ্বীপটি ১৫৩ কিলোমিটার ও উত্তর থেকে দক্ষিণে ১১২ কিলোমিটার। পর্যটন শিল্প বালির আয়ের প্রধান ক্ষেত্র। এর সুবাদে ইন্দোনেশিয়ার অন্যতম সম্পদশালী অঞ্চল হিসেবে পরিচিত এটি। এখানে সবকিছুতে পর্যটকদের অগ্রাধিকার।

কোরাল ট্রায়াঙ্গেলের অংশ হিসেবে বালি সর্বোচ্চসংখ্যক সামুদ্রিক প্রজাতিতে ভরপুর। কেবল এখানেই পাঁচ শতাধিক প্রজাতির প্রাণীদের গড়া প্রবাল প্রাচীর রয়েছে। প্রায় ২৮০ প্রজাতির পাখি রয়েছে বালিতে।

বালি দ্বীপপুঞ্জের পূর্বদিকে রয়েছে লম্বক দ্বীপপুঞ্জ। সেখানে সবচেয়ে জনপ্রিয় জায়গা হলো গিলি আইল্যান্ড। সাসাক ভাষায় গিলি মানে ছোট। গিলি আইল্যান্ড তিনটি ছোট ছোট সুন্দর দ্বীপের সমন্বয়ে গঠিত। এগুলো হলো গিলি ত্রাওয়াংগান, গিলি মেনো আর গিলি এয়ার। পরীমনি গিয়েছিলেন গিলি ত্রাওয়াংগানে। শান্ত পরিবেশ আর ঝকঝকে নীল জলরাশি ও সাগড়পাড় মিলিয়ে শান্তিতে সময় কাটানোর ক্ষেত্রে জুতসই জায়গা এটি। বালির পূর্ব উপকূল থেকে স্পিডবোটে গিলি আইল্যান্ডে যেতে সময় লাগে ১ ঘণ্টার মতো।

৬ হাজার ৬০০ বর্গকিলোমিটারের দ্বীপটির বেশিরভাগ জনসংখ্যা হিন্দু। তাই যেকোনও বিপদ থেকে রক্ষা প্রতিটি বাড়ির প্রবেশমুখের দু’পাশে আছে রক্ষাকারী দেবতা। বালিতে বালুকাময় সমুদ্র সৈকত দেখেছেন পরীমনি। এই সাগরপাড় মন ভালো করে দেয় মুহূর্তেই।বালির আরেক আন্তর্জাতিক নাম দ্য লাস্ট প্যারাডাইস অন আর্থ। অর্থাৎ পৃথিবীর শেষ স্বর্গোদ্যান।