Home আন্তর্জাতিক মাত্র ১৫ ওভারেই ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ডের জয়

মাত্র ১৫ ওভারেই ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ডের জয়


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক : হ্যামিলটনে ভারতের ছুঁড়ে দেওয়া ৯৩ রানের টার্গেটে পৌঁছাতে সেডন পার্কে মাত্র ১৪.৪ ওভার খরচ করলো নিউজিল্যান্ড। ওপেনার মার্টিন গাপতিল ও অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেট হারিয়ে চতুর্থ ওয়ানডেতে ৮ উইকেটের জয় তুলে নিল কিউয়িরা।

টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। ব্যাট করতে নেমে ব্যর্থ রোহিত-ধাওয়ানের ওপেনিং জুটি। ২১ রানের বেশি তুলতে পারেনি ভারতীয় ওপেনাররা। ব্যক্তিগত ১৩ রানে বোল্টের বলে এলবিডব্লিউ হন শিখর ধাওয়ান। এর দুই ওভার পরেই বোল্টের হাতে কট অ্যান্ড বোল্ড হন রোহিত। তার অবদান ২৩ বলে ৭ রান।

তারপর একে একে ড্রেসিংরুমে ফেরার মিছলে যোগ দেন শুভমন গিল, আম্বাতি রায়ডু, দীনেশ কার্তিক এবং কেদার যাদব। রায়ডু ও কার্তিক খাতাই খুলতে পারেননি৷ কেদারের অবদান মাত্র ১ রান৷ শুভমন গিল করেন ৯ রান। তবে লোয়ার অর্ডারে হার্দিক পান্ডিয়া ১৬ রান, কুলদীপ যাদব ১৫ রান ও যুবেন্দ্র চাহাল ১৮ রান করলে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩০.৫ ওভারে সব উইকেট হারিয়ে ৯২।
নিউজিল্যান্ডের পক্ষে ট্রেন্ট বোল্ট নেন ৫ উইকেট।কলিন গ্র্যান্ডহোম নেন ৩ উইকেট। বাকি দুই উকেট টদ এসল আর জেমস নিশামের দখলে।

জবাবে ব্যাট করতে নেমে ১৪.৪ ওভারে ৯৩ রান তুলে ম্যাচ জিতে নিল নিউজিল্যান্ড। ১৪ রান করে আউট হন টিমের ওপেনার মার্টিন গুপ্তিল। অন্য ওপেনার হেনরি নিকোলাস ৩০ রান করে অপরাজিত ছিলেন। অধিনায়ক কেন উইলিয়ামসন ভুবনেশ্বরের ডেলিভারিতে সাজঘরে ফেরেন মাত্র ১১ রানে। তবে নিকোলাসের সঙ্গে ৩৭ রান করে অপরাজিত ছিলেন রস টেলর।

প্রথম তিনটি ম্যাচ জিতে সিরিজ ইতোমধ্যে নিজেদের করে নিয়েছে ভারত। আর বৃহস্পতিবার জিতে ব্যবধান ৩-১ করে ফেলল নিউজিল্যান্ড।