Home আন্তর্জাতিক কংগ্রেস সদর দফতরে প্রিয়াঙ্কার জন্য আলাদা ‘রুম

কংগ্রেস সদর দফতরে প্রিয়াঙ্কার জন্য আলাদা ‘রুম


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক :ভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক পদের দায়িত্ব দেওয়ার পর এবার দেশটির দিল্লির আকবর রোডে কংগ্রেসের সদর দফতরে প্রিয়াঙ্কা গান্ধীর নামে আলাদা অফিস ঘর বরাদ্দ হলো। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর অফিস ঘরের ডান দিকের ঘরটিই প্রিয়াঙ্কার বসার জন্য বরাদ্দ করা হয়েছে। মঙ্গলবার ঘরের বাইরে হিন্দি ও ইংরেজিতে প্রিয়াঙ্কার নামে নেমপ্লেটও লাগানো হয়েছে। দলের সভাপতি নির্বাচিত হওয়ার আগে একটা সময় রাহুলও এই অফিস ঘরটি ব্যবহার করতেন।

গত মাসেই সক্রিয় রাজনীতিতে পা রাখেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। আসন্ন লোকসভা নির্বাচনে দলের পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্ব দেওয়া হয়েছে তাকে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা কেন্দ্র ‘বারাণসী’ এবং রাজ্যটির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ‘গোরখপুর’ আসন দুইটি এই পূর্ব উত্তরপ্রদেশের অধীন।

এর আগে, গতকাল সোমবার বিদেশ সফর শেষে ভারতে ফেরার পরই ভাই রাহুল গান্ধীর সাথে বৈঠক করেন প্রিয়াঙ্কা। দিল্লিতে তুঘলখ লেনে অবস্থিত রাহুলের বাসভবনে ওই বৈঠকে উপস্থিত ছিলেন পশ্চিম উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, রাজ্যটির কংগ্রেস সভাপতি রাজ বব্বর, কেসি বেণীগোপালসহ অন্য কংগ্রেস নেতারাও। রাজ্যটিতে লোকসভার মোট আসন ৮০টি। গত ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি একাই ৭৩ আসনে জয় পায়। কংগ্রেস পায় মাত্র ২টি আসন। শতকরা ভোটের হার ৮.৪ শতাংশ। একটি রাহুলের ‘আমেথি’ কেন্দ্র, অন্যটি সোনিয়া গান্ধীর ‘রায়বেরিলি’ কেন্দ্র। কিন্তু এবারের নির্বাচনে বেশি সংখ্যক বেশি আসনে জেতাই লক্ষ্য কংগ্রেসের। তাই নির্বাচনের আগে উত্তরপ্রদেশে দলীয় রণকৌশল ঠিক করতেই মূলত আলোচনা হয় তাদের মধ্যে। বৈঠক চলে প্রায় দুই ঘন্টা ধরে।

রাহুলের ঘরে বৈঠক চলাকালীন সময়েই উত্তরপ্রদেশের অনেক নেতার সাথে টেলিফোনেও কথা বলে নির্বাচনের আগে রাজ্যের উন্নয়নমূলক প্রকল্পসহ বিস্তারিত খোঁজ নেন প্রিয়াঙ্কাসহ অন্যরা। আগামী বৃহস্পতিবার দিল্লিতে আরেকটি গুরুত্বপূর্ণ বৈঠকে বসতে পারেন প্রিয়াঙ্কা।