Home জাতীয় অন্তত দুই জঙ্গির মরদেহ পড়ে আছে: র‍্যাব

অন্তত দুই জঙ্গির মরদেহ পড়ে আছে: র‍্যাব


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক :রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা টিনশেড বাড়িটিতে অন্তত দু’জনের মরদেহ পড়ে আছে বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে ওই আস্তানা এলাকায় সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

তিনি বলেন, জঙ্গিদের ঘটানো বিস্ফোরণে বাড়িটি বিধ্বস্ত হয়ে গেছে। জঙ্গিদের মরদেহগুলো ছিন্ন-ভিন্ন হয়ে পড়ে আছে। তাই সব তথ্য ফরেনসিক নিরীক্ষার পর জানা যাবে। তবে ঘটনাস্থলে তিনটি পায়ের নমুনা মিলেছে বিধায় অন্তত দু’জনের মরদেহ পড়ে আছে বলে আমরা ধারণা করছি।

বাড়িটি ঘেরাও করার পর এ পর্যন্ত বাড়ির কেয়ারটেকার সোহাগসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। তারা হলেন- কেয়ারটেকার সোহাগ, সোহাগের বউ মৌসুমী ও স্থানীয় মসজিদের ইমাম ইউসুফ।

রোববার (২৮ এপ্রিল) রাত সাড়ে ৩টার দিকে মোহাম্মদপুর বছিলার মেট্রো হাউজিংয়ে অভিযান শুরু করে র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়েই বিস্ফোরণ ঘটে আস্তানায়। এরপর ভোর ৫টার দিকে বড় বিস্ফোরণ ঘটে।

সকাল ৯টার দিকে বুলেটপ্রুফ জ্যাকেট পরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে যান র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট। র‌্যাব সদস্যরা এ সময় আস্তানা লক্ষ্য করে গুলি ছুড়েন। র‌্যাবের স্পেশাল ফোর্স ঘটনাস্থল ঘিরে রাখে।

পরে আস্তানাটির আরও তথ্য জানতে ব্যবহার করা হয় ড্রোন। ড্রোন দিয়ে জঙ্গি আস্তানার ভেতরের ও বাইরের অবস্থা জানার চেষ্টা করে র‌্যাব ইন্টেলিজেন্স শাখা। আনা হয়ে অত্যাধুনিক মেশিন, যা দিয়ে দূর থেকে আস্তানার ভেতরের শব্দ ও কথাবার্তা শোনা যায়।

তখন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, আস্তানার ভেতরে কেউ জীবিত নেই। অবিস্ফোরিত অবস্থায় ইমপ্রোভাইজ এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। সেগুলো নিষ্ক্রিয় করার কাজ চলছে।