Home জাতীয় জাহাঙ্গীরকে সভাপতি করতে একাট্টা তৃণমূল নেতাকর্মীরা

জাহাঙ্গীরকে সভাপতি করতে একাট্টা তৃণমূল নেতাকর্মীরা


 

বিশ্ববিদ্যায়ল পরিক্রমা প্রতিবেদক :  আগামী ডিসেম্বরের মাঝামাঝি সময়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়া কথা রয়েছে। এ সম্মেলন ঘিরে তৃণমূলের নেতাকর্মীরা নড়েচড়ে বসেছেন। পছন্দের নেতা নির্বাচিত করার প্রস্তুতি শুরু করেছেন তারা। অধিকাংশ নেতাকর্মী টানা তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারকে এবার সভাপতি নির্বাচিত করতে চান। তিনি এলাকায় কর্মীবান্ধব হিসেবে পরিচিত।

জাহাঙ্গীর আলম সরকার কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর থেকে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। এবারের সম্মেলনে তাকে ঘিরেই একাট্টা জেলার সাত উপজেলার নেতাকর্মীরা। তাকে সভাপতি নির্বাচিত করতে সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে ব্যাপক প্রচার।

১৯৯২ সালে বৃহত্তর কুমিল্লাকে সাংগঠনিকভাবে দুই ভাগে ভাগ করে উত্তর জেলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করা হয়। সে সময় সম্মেলনে জাহাঙ্গীর আলম সরকার সাধারণ সম্পাদক পদ লাভ করেন। গত ২৭ বছরে এই জেলা আওয়ামী লীগের তিন দফা সম্মেলন হয়। তিনবারই সাধারণ সম্পাদক নির্বাচিত হন জাহাঙ্গীর। আগামী ২০-২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সামনে রেখে সারাদেশের মতো কুমিল্লা উত্তর জেলা এবং এ জেলার অধীন সব উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির কাউন্সিল সম্পন্ন করতে কেন্দ্রের নির্দেশনা রয়েছে। ১০ ডিসেম্বরের মধ্যে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন করতে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এর আহ্বায়ক বর্তমান সিনিয়র সহ-সভাপতি ম. রুহুল আমিন এবং সদস্য সচিব অধ্যক্ষ হুমায়ুন মাহমুদ।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক মাসুকুল ইসলাম মাসুক বলেন, সাত উপজেলার নেতাকর্মীদের একই আওয়াজ- সভাপতি হিসেবে জাহাঙ্গীর সরকারের বিকল্প কাউকে চাই না। হোমনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান আবুল বলেন, দলের দুঃসময়ে যখন কাউকে পাওয়া যায়নি, তখন নির্যাতিত নেতাকর্মীরা জাহাঙ্গীর আলম সরকারের কাছে আশ্রয় পেয়েছিলাম। এবারের সম্মেলনে তাকে উত্তর জেলার সভাপতি করা হলে এ জেলায় আওয়ামী লীগের দুর্গ আরও শক্তিশালী হবে।