Home ব্রেকিং ডিআরইউতে চলছে ভোটগ্রহণ

ডিআরইউতে চলছে ভোটগ্রহণ


নিজস্ব প্রতিনিধিঃ

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনের ভোটগ্রহণ চলছে। আগামী এক বছরের জন্য নেতৃত্ব বেছে নিতে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করছেন সাংবাদিকরা।

পেশাদার সাংবাদিকদের সংগঠনটির ভোটগ্রহণ আজ শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে। কার্যনির্বাহী কমিটির এ নির্বাচনের ভোটগ্রহণ বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

২০২০ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ কার্যনির্বাহী পরিষদের মোট ২১টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোট উপলক্ষে সকাল থেকেই প্রার্থী ও ভোটারদের পদচারণায় মুখর হয়ে উঠেছে ডিআরইউ চত্বর। ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা।

নির্বাচনে সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন রফিকুল ইসলাম আজাদ, রাজু আহমেদ, শাহনেওয়াজ দুলাল, শামসুল হক বসুনিয়া এবং শরিফুল ইসলাম (বিলু)। তবে রাজু আহমেদ সম্প্রতি ফেসবুকে পোস্ট দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

সহ-সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নজরুল কবীর, ওসমান গণি বাবুল ও রাশেদুল হক। সাধারণ সম্পাদক পদে নুরুল ইসলাম হাসিব, রিয়াজ চৌধুরী ও শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

যুগ্ম সম্পাদক পদে লড়ছেন হেলিমুল আলম বিপ্লব ও মেহদী আজাদ মাসুম। অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ (প্রতিযোগী নেই)। সাংগঠনিক সম্পাদক পদে হাবীবুর রহমান ও মাইনুল হাসান সোহেল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দফতর সম্পাদক পদে লড়ছেন মো. জাফর ইকবাল ও জান্নাতুল ফেরদৌস পান্না। নারীবিষয়ক সম্পাদক রীতা নাহার (প্রতিযোগী নেই)। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবদুল হাই তুহিন ও মাইদুর রহমান রুবেল।

তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে সাখাওয়াত হোসেন সুমন ও জান্নাতুল ফেরদৌসী মানু প্রতিদ্বন্দ্বিতা করছেন। ক্রীড়া সম্পাদক পদে লড়ছেন মাকসুদা লিসা ও মো. মজিবুর রহমান।

সাংস্কৃতিক সম্পাদকে লড়ছেন মো. এমদাদুল হক খান ও মিজান চৌধুরী। আর আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার (প্রতিযোগী নেই) এবং কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ (প্রতিযোগী নেই)।৷