Home ব্রেকিং মতলব উত্তর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন আবুল খায়ের মোঃ বাহাউদ্দিন

মতলব উত্তর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন আবুল খায়ের মোঃ বাহাউদ্দিন


শামসুজ্জামান ডলারঃ চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন নাউরী প্রথমিক বিদ্যালয়ের আবুল খায়ের মোঃ বাহাউদ্দিন। শিক্ষা ক্ষেত্রে অবদান রাখার স্বীকৃতি হিসেবেই  উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ক্যাটাগরিতে নির্বাচন করা হয়। তিনি এর আগে ২০১১সালে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালে উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হিসাবে নির্বাচিত হয়েছিল তাঁর নাউরী সরকারী প্রাথমিক বিদ্যালয়টি।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা-২০১৯ এ শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মন্ত্রণালয়ের নির্দেশে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ শ্রেষ্ঠ বাছাই করা হয়।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইকবাল হোসেন ভূইয়া বলেন, আমাদের শ্রেষ্ঠ নির্বাচনের একটি ফরম রয়েছে। পাঠদান দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, সহশিক্ষা কার্যক্রমে দক্ষতা ও তথ্যপ্রযুক্তির দক্ষতাসহ নানা বিষয় বিবেচনা করে প্রথমে ক্লাস্টারে পরে উপজেলা কমিটির মাধ্যমে উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও বিভিন্ন পর্যায়ে নির্বাচিত করা হয়েছে। আবুল খায়ের মোঃ বাহাউদ্দিন সর্বক্ষেত্রে যোগ্যতা অর্জন করার মাধ্যমেই উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসাবে মনোনীত হন।

তাঁর বাড়ী ফরাজীকান্দি ইউনিয়নের শাখাড়ীপাড়া গ্রামে। পিতা মরহুম মওলানা আঃ সাত্তার দেওয়ান ছিলেন উপজেলার ছেংগারচর সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক।