Home খেলাধূলা ইংল্যান্ডের বিপক্ষে বাউচারের প্রোটিয়া দলে ৬ নতুন মুখ

ইংল্যান্ডের বিপক্ষে বাউচারের প্রোটিয়া দলে ৬ নতুন মুখ


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক: নতুন যুগের সূচনা করতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথকে ক্রিকেট ডিরেক্টর হিসেবে নিয়োগ দেয়ার পর তিনি কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন তারই সাবেক সতীর্থ, উইকেটরক্ষক ব্যাটসম্যান মার্ক বাউচারকে। কোচের দায়িত্ব পাওয়ার পরই প্রোটিয়া ক্রিকেটে যে নতুন যুগের সূচনা করতে যাচ্ছেন, সে ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

এবার সেই ইঙ্গিতেরই বাস্তবায়ন করলেন নতুন কোচ মার্ক বাউচার এবং টিম ডিরেক্টর গ্রায়েম স্মিথ। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন হোম সিরিজে দক্ষিণ আফ্রিকা দলে ৬জন নতুন মুখকে ঠাঁই দিয়েছেন তারা। ইংল্যান্ডের বিপক্ষে আজ প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা টিম ম্যানেজমেন্ট।

২৬ ডিসেম্বর বক্সিং ডেতে শুরু হবে চার ম্যাচের টেস্ট সিরিজ। যে নতুন ছয়জনকে টেস্ট দলে নেয়া হয়েছে, তারা হলেন, পেসার বিউরান হেন্ডরিক্স, ড্যান প্যাটারসন, ওপেনিং ব্যাটসম্যান পিটার মালান, অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস, উইকেটরক্ষক ব্যাটসম্যান রুডি সেকেন্ড এবং মিডল অর্ডার ব্যাটসম্যান রাসি ফন ডার সার।

এইডেন মারক্রামের নামও রাখা হয়েছে স্কোয়াডে। ভারত সফরে কব্জিতে ছিড় ধরা পড়েছিল তার। যে কারণে বেশ কিছুদিন ছিলেন বিশ্রামে। হ্যমস্ট্রিং ইনজুরিতে থাকা লুঙ্গি এনগিদিকে দলে নেয়ার ব্যাপারে বিবেচনাতেই আনা হয়নি।

স্কোয়াডে রাখা হয়েছে কেবল একজন স্পেশালিস্ট স্পিনারকে। তিনি হলেন কেশাভ মাহারাজ। ভারত সফরের দলে থাকা ড্যান পেইডট, সেনুরান মুতুসামিকে বাদ দেয়া হয়েছে এই দল থেকে।

দক্ষিণ আফ্রিকা দল: ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ডিন এলগার, বিউরো হেন্ডরিক্স, কেশাভ মাহারা, পিটার মালান, এইডেন মারক্রাম, জুবায়ের হামজা, অ্যানরিখ নর্টজে, ড্যান প্যাটারসন, আন্দিল পেহলুকাইয়ো, ভারনন ফিল্যান্ডার, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রুডি সেকেন্ড, রাসি ফন ডার ডুসেন।