Home আন্তর্জাতিক ‘ভারত ভাগ হয়ে যাচ্ছে’, দিল্লির সহিংসতা-কবলিত এলাকা দেখে বললেন রাহুল

‘ভারত ভাগ হয়ে যাচ্ছে’, দিল্লির সহিংসতা-কবলিত এলাকা দেখে বললেন রাহুল


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : ‘আমাদের ভবিষ্যৎকে পুড়িয়ে মারা হয়েছে এখানে’, দিল্লিতে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরদির্শনে গিয়ে এ ভাষাতেই সরব হলেন ভারতের সাবেক কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বুধবার ব্রিজিপুরি এলাকায় একটি আগুনে ক্ষতিগ্রস্ত স্কুলে গিয়ে কংগ্রেস এমপি বলেন, ‘‘ঘৃণা ও হিংসা সব ধ্বংস করে দিয়েছে’’। এ প্রসঙ্গে সোনিয়া পুত্র আরো বলেন, ‘‘ভারত ভাগ হয়ে যাচ্ছে । এতে কারো লাভ হচ্ছে না’’।

রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেসের একটি প্রতিনিধি দল এদিন দিল্লিতে হিংসায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যায়। রাহুলের সঙ্গে ছিলেন অধীর চৌধুরী, রণদীপ সিং সুরজেওয়ালা-সহ অন্যরা। উল্লেখ্য, উত্তর-পূর্ব দিল্লিতে সহিংসতায় কমপক্ষে ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনা জখমের সংখ্যা ২০০-এরও বেশি।

এর আগে, দিল্লিতে সহিংসতার ঘটনায় শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছিলেন রাহুল। এ প্রসঙ্গে কংগ্রেস এমপি বলেছিলেন, শন্তিপূর্ণ আন্দোলন গণতন্ত্রের প্রতীক, কিন্তু হিংসা কোনওভাবেই বরদাস্ত করা যায় না। এদিকে, দিল্লি সহিংসতার ঘটনায় সংসদে আলোচনার দাবিতে সোচ্চার কংগ্রেস। এ নিয়ে সংসদে সরবও হয় কংগ্রেস নেতৃত্ব। সূত্র : ইন্ডিয়া এক্সপ্রেস