Home জাতীয় মৈত্রী এক্সপ্রেস বন্ধ

মৈত্রী এক্সপ্রেস বন্ধ


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : ঢাকা-কোলকাতা গামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন শনিবার দুপুরের পর বন্ধ ঘোষণা করা হয়েছে । করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশনের সুপারিন্টেনডেন্ট মীর লিয়াকত আলি জানান, শনিবার সকাল সাড়ে ১০টায় কোলকাতা থেকে মৈত্রী এক্সপ্রেস ট্রেন দর্শনায় আসে এবং বেলা আড়াইটার দিকে মাত্র ৫১ জন ভারতীয় যাত্রী নিয়ে আবার কোলকাতায় ফিরে যায়।

রেলওয়ের পশ্চিমাঞ্চল জোনের পাকশি প্রধান (ডিটিও) সাংবাদিকদের জানিয়েছেন, শনিবারের পর থেকে মৈত্রী এক্সপ্রেস চলাচল করবে না। রবিবার ১৫ মার্চ থেকে ১৫ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাস সংক্রান্ত বিষয়ে মৈত্রী এক্সপ্রেস ট্রেন বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

এদিকে শনিবার দর্শনা ইমিগ্রেশন পুলিশের ওসি জিয়াউর রহমান সাংবাদিকদের জানান, এই স্থলবন্দর দিয়ে সকল বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের ভারত প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে ভারতীয়রা দর্শনা দিয়ে যাতায়াত করতে পারবেন। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এ আদেশ কার্যকর করার নির্দেশ দিয়েছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।