Home খেলাধূলা বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে দলে ৪ নতুন মুখ

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে দলে ৪ নতুন মুখ


বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। ২০ সদস্যের দলে নতুন মুখ রয়েছে ৪টি। এ ছাড়া চোট কাটিয়ে ফিরেছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার শন উইলিয়ামস ও ক্রেইগ আরভিন।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় আছেন তানাকা চিভানগা, জয়লর্ড গাম্বি, তাকুওয়ানশে কাইটানো ও ডিওন মেয়ার্স।

ফাস্ট বোলার চিভানগা ও টপ অর্ডার ব্যাটার মেয়ার্স ৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তুলনায় প্রথম শ্রেণির ক্রিকেটে বেশ অভিজ্ঞ গাম্বি ও কাইটানো। উইকেটকিপার ব্যাটার ‍গাম্বি ৪৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ওপেনিং ব্যাটার কাইটানো খেলেছেন ২১টি প্রথম শ্রেণির ম্যাচ।

জিম্বাবুয়ে সবশেষ টেস্ট খেলেছে পাকিস্তানের বিপক্ষে। উইলিয়ামসের অনুপস্থিতিতে সেই সিরিজে নেতৃত্ব দেন ব্রেন্ডন টেইলর। বাংলাদেশের বিপক্ষে টেইলর ছাড়াও থাকছেন অভিজ্ঞ ডোনাল্ড তিরিপানো।

পাকিস্তান সিরিজের দল থেকে বাদ পড়েছেন প্রিন্স মাসভাউরে ও তারিসাই মুসাকান্দা। দলে ফিরেছেন টেন্ডাই চাতারা ও টিমাইসেন মারুমাও।

বুধবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হবে দুই দলের একমাত্র টেস্ট ম্যাচটি। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিও খেলবে বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টেস্ট দল:

শন উইলিয়ামস (অধিনায়ক), রেজিস চাকাভা, টেন্ডাই চাতারা, টেন্ডাই চিসোরো, তানাকা চিভানগা, ক্রেইগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গুয়ে, রয় কাইয়া, তাকুওয়ানশে কাইটানো, কেভিন কাসুজা, টিমাইসেন মারুমা, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, ডিওন মেয়ার্স, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো।