Home ক্যাম্পাস খবর নির্ধারিত সময়ে এসএসসি-এইচএসসি পরীক্ষা নেওয়ার আশা শিক্ষামন্ত্রীর

নির্ধারিত সময়ে এসএসসি-এইচএসসি পরীক্ষা নেওয়ার আশা শিক্ষামন্ত্রীর


করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হলে নির্ধারিত সময়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়ার আশা করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।তিনি বলেছেন, আশা করছি, পরিস্থিতির উন্নতি হলে নির্ধারিত সময়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষা আমরা নিতে পারবো।

বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভা এবং হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী, নভেম্বর মাসে এসএসসি এবং ডিসেম্বরের মাঝামাঝিতে এইচএসসি পরীক্ষা নেয়ার জন্য সব প্রস্তুতি আমাদের রয়েছে। এ জন্য সংক্ষিপ্ত সিলেবাসের ওপর অ্যাসাইনমেন্ট কার্যক্রমও চলছে।

দীপু মনি বলেন, এসএসসির ফরম পূরণ আগেই হয়ে গেছে। এইচএসসিরটা আজকে থেকে শুরু হয়েছে। আমরা আশা করছি এসএসসি পরীক্ষা নভেম্বরের মাঝামাঝি ও এইচএসসি পরীক্ষা ডিসেম্বরের দিকে শুরু করতে পারবো। আমাদের সেই প্রস্তুতি আছে।

শিক্ষামন্ত্রী বলেন, গত এক সপ্তাহ ধরে করোনা সংক্রমণের হার কমছে। কিছুদিন আগেও সংক্রমণের হার ছিল ৩০-৩২ শতাংশ। এখন তা কমে ২২-২৩ শতাংশে নেমে এসেছে। আর এখন তো টিকা দেওয়া হচ্ছে। কাজেই আশা করছি নির্ধারিত সময়ে আমরা পরীক্ষা নিতে পারবো।

তারপরও নির্ধারিত সময়ে করোনা পরিস্থিতি যদি অনুকূলে না আসে সেক্ষেত্রে গত বছরের মতো এবারও সাবজেক্ট ম্যাপিং করে শিক্ষার্থীদের ফলাফল দেয়া হবে। তবে আমরা পরীক্ষা নিয়েই ফলাফল দিতে চাই।